• ঢাকা
  • বৃহস্পতিবার, ৩রা আষাঢ়, ১৪২৮ বঙ্গাব্দ, ১৭ই জুন, ২০২১ ইং
Mujib Borsho
Mujib Borsho
ফরিদপুরে এপির আওতায় আঞ্চলিক পর্যায়ের স্টক হোল্ডারদের সেমিনার

ফরিদপুরে এপির আওতায় আঞ্চলিক পর্যায়ের স্টক হোল্ডারদের সেমিনার অনুষ্ঠিত হয়েছে।

ফরিদপুর জেলা প্রশাসন ও পাট অধিদপ্তরের উদ্যোগে ফরিদপুরে কর্মসম্পাদন চুক্তি (এপির )আওতায় আঞ্চলিক পর্যায়ের স্টক হোল্ডারদের এক সেমিনার ১ ডিসেম্বর মঙ্গলবার সকাল সাড়ে এগারোটায় জেলা প্রশাসকপর সম্মেলন কক্ষে অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথি ছিলেন ফরিদপুরের জেলা প্রশাসক অতুল সরকার।

অনুষ্ঠানে জেলা প্রশাসক তার বক্তব্যে বলেন মাননীয় প্রধানমন্ত্রী পাটকে বিশ্বের দরবারে প্রতিষ্ঠা করেছেন । এজন্যে বহুমুখী ব্যবহার কর্মসূচি বাস্তবায়ন করেছেন।
তিনি বলেন, প্লাস্টিকের পণ্য ব্যবহার বাদ দিয়ে আমাদের পাটের পণ্যের দিকে ঝুঁকে পড়তে হবে। কেননা প্লাস্টিক পচে না এবং পরিবেশের জন্য ক্ষতিকারক ।
তিনি বলেন পাটের অধিক ব্যবহার নিশ্চিত করতে পারলে আমাদের দেশে আগের মতই পাটের বিপ্লব ঘটানো সম্ভব। পাশাপাশি তা থেকে প্রচুর পরিমাণ বৈদেশিক মুদ্রা আয় করা সম্ভব।
তিনি পাটের কর্মকর্তাদের প্রসঙ্গে বলেন আপনারা কৃষকদের সাথে কথা বলে কিভাবে পাটের উৎপাদন বাড়ানো যায় সে ব্যাপারে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখতে পারেন। তিনি আগামীতে পাটের ব্যবহার ও উৎপাদন বৃদ্ধি করার জন্য সর্বস্তরে সহযোগিতা কামনা করেন।

অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন অতিরিক্ত জেলা প্রশাসক সার্বিক দীপক কুমার রায়, সদর উপজেলা চেয়ারম্যান আব্দুর রাজ্জাক মোল্লা, করিম গ্রুপের চেয়ারম্যান মোহাম্মদ জাহাঙ্গীর মিয়া, বিশিষ্ট সমাজসেবক আওলাদ হোসেন বাবর , মরিয়ম বেগম, গোলাম সরোয়ার তালুকদার প্রমুখ।

ফেসবুকে লাইক দিন

তারিখ অনুযায়ী খবর

জুন ২০২১
শনিরবিসোমমঙ্গলবুধবৃহশুক্র
« মে  
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০