• ঢাকা
  • সোমবার, ২রা জ্যৈষ্ঠ, ১৪২৯ বঙ্গাব্দ, ১৬ই মে, ২০২২ ইং
Mujib Borsho
Mujib Borsho
মুুজিব বর্ষে উপলক্ষে ফরিদপুরে এলজিইডির ২০৬ কিলোমিটার গ্রামীণ সড়ক রক্ষণাবেক্ষণ কাজের উদ্বোধন

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বপ্নের সোনার বাংলা গড়ার প্রত্যয়ে গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার ঘোষিত মুজিব বর্ষকে সামনে রেখে এলজিইডি তার শ্লোগান নির্ধারণ করেছে “ মুজিব বর্ষের অঙ্গীকার সড়ক হবে সংস্কার”। এলজিইডি এই বছরের অক্টোবর মাসকে ‘গ্রামীণ সড়ক রক্ষনাবেক্ষন মাস’ হিসেবে ঘোষণা করেছে। এই প্রতিপাদ্য শ্লোগানকে সামনে রেখে এলজিইডি ফরিদপুরের পক্ষ থেকে নয়টি উপজেলাতে ১লা অক্টোবর থেকে মাসব্যাপী একযোগে গ্রামীণ সড়ক রক্ষনাবেক্ষন কর্মসূচী শুরু করা হয়েছে।

এ উপলক্ষে বৃহস্পতিবার বেলা সাড়ে ১১টায় সদর উপজেলার সাদিপুর এলাকার কয়েকটি রক্ষণাবেক্ষণ কাজের উদ্বোধন করেন ফরিদপুর অঞ্চলের তত্ত্বাবধায়ক প্রকৌশলী মোঃ আব্দুস সালাম।
এসময় উপস্থিত ছিলেন ফরিদপুরের নিবার্হী প্রকৌশলী কে এম ফারুক হোসেন, সিনিয়র সহকারী প্রকৌশলী পিন্টু সাহা, সদর উপজেলা ইঞ্জিনিয়ার আজাহারুল ইসলাম সহ এলজিইডির বিভিন্ন স্তরের কর্মকর্তা-কর্মচারী, সাংবাদিক ও রক্ষণাবেক্ষণ কাজের মহিলা শ্রমিক বৃন্দ।

এসময় ফরিদপুরের নিবার্হী প্রকৌশলী কে এম ফারুক হোসেন বলেন, গ্রামীণ সড়ক রক্ষনাবেক্ষন কর্মসূচীতে স্থানীয় ভাবে শ্রমিক নিয়োগ করে গ্রামীণ অর্থনীতিতে অবদান রাখা ও বছরব্যাপী সংস্কার কর্মসূচীতে গতিশীলতা বৃদ্ধির উদ্যোগ গ্রহন করেছে। ফরিদপুরে এলজিইডি’র আওতায় মোট সড়কের দৈঘর্য ৫৮০৬ কি.মি। এর মধ্যে পাকা সড়ক ৩০৩৬ কি.মি। মুজিব বর্ষ উপলক্ষ্যে ২০২০-২১ অর্থ বছরে পিরিওডিক রক্ষণাবেক্ষণ লক্ষমাত্রা ১০৫ কি.মি। মুজিব বর্ষ উপলক্ষে গ্রামীণ সড়ক রক্ষনাবেক্ষন কর্মসূচীর আওতায় ২২৬ জন এলসিএস কর্মী ও ১৩ জন সুপারভাইজার এর মাধ্যমে আমার দিকনির্দেশনায় এবং উপজেলা প্রকৌশলীর নেতৃত্বে প্রায় ২২৬ কি.মি (অফ-পেভমেন্ট) সড়ক সংস্কার করা হবে বলে তিনি জানান।

ফেসবুকে লাইক দিন

তারিখ অনুযায়ী খবর

মে ২০২২
শনিরবিসোমমঙ্গলবুধবৃহশুক্র
« এপ্রিল  
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮২৯৩০৩১