• ঢাকা
  • শুক্রবার, ১৩ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ২৬শে এপ্রিল, ২০২৪ ইং
খাগড়াছড়িতে লক-ডাউনের প্রথম দিনে কঠোর অবস্থানে প্রশাসন

এস চাঙমা সত্যজিৎ,বিশেষ প্রতিনিধি (CHT) :- আজ বৃহস্পতিবার (০১ জুলাই ২০২১) সকাল হতে ০৭ জুলাই ২০২১ বুধবার মধ্যরাত পর্যন্ত মহামারি করোনা ভাইরাস কোভিড -১৯ প্রতিরোধের জন্য সরকার ঘোষিত চলমান লক-ডাউনের (শার্টডাউন) প্রথম দিনে স্বাস্থ্যবিধিসহ বিধি – নিষেধ পালন ও জনসচেতনতা বৃদ্ধিতে খাগড়াছড়ি পার্বত্য জেলায় প্রশাসন কঠোর অবস্থানে রয়েছে ।

আজ (০১/০৭/২১ ইং) বৃহস্পতিবার সকাল থেকে মাঠে নেমেছে আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী, জনসচেতনতা বৃদ্ধিতে প্রচার চালাচ্ছে মাইকে ও একাধিক মোবাইল কোর্টও গাড়িতে করে ঘুরাঘুরি করতেও দেখা গেছে ।

খাগড়াছড়ি জেলা সদরে আজ সাপ্তাহিক বড় বাজারের দিন হলেও জনসাধারণের উপস্থিতির হার তেমন দেখা মেলেনি, মাছের ও কাঁচা বাজারেও লোকজনের উপস্থিতি দেখা গেলেও সবার মুখে মাস্ক ছিলো কিন্তু কেনা কাটায় প্রচন্ড ভীড় থাকায় স্বাস্থ্যবিধি মানা হয়নি।

এদিকে খাগড়াছড়ি শহরের শপিংমল/মার্কেট ও দোকান – পাটসহ উপজেলার বাজারগুলোতেও কঠোর লক-ডাউন বলবৎ রয়েছে। আর দূর পাল্লার গণ-পরিবহন ও স্থানীয় পরিবহণও বন্ধ রয়েছে। সমস্ত জেলা ও উপজেলার সড়কগুলো ফাঁকা জনমানবহীন। জরুরী সেবা ছাড়া কোন যান বাহন চলাচল করতে দেখা যায়নি।

আইন-শৃঙ্খলা ও জরুরি পরিসেবা, কৃষি পণ্য ও উপকরণ (সার, বীজ, কীটনাশক, কৃষি যন্ত্রপাতি ), খাদ্যশস্য ও খাদ্যদ্রব্য পরিবহণ, স্বাস্থ্য সেবা, বিদ্যুৎ,গণমাধ্যমের সংবাদকর্মী (প্রিন্ট ও ইলেক্ট্রনিক মিডিয়া), ব্যাংক, ফার্মেসিসহ অন্যান্য জরুরি/অত্যাবশ্যকীয় পণ্য ও সেবার সঙ্গে সংশ্লিষ্ট অফিসের কর্মকর্তা ও কর্মচারীসহ যানবাহন প্রাতিষ্ঠানিক পরিচয়পত্র প্রদর্শন সাপেক্ষে যাতায়াত করতে দেখা গেছে।

খাগড়াছড়ি জেলা প্রশাসক প্রতাপ চন্দ্র বিশ্বাস বলেন, লক-ডাউন পালনে আমাদের পক্ষ থেকে প্রশাসন সতর্ক অবস্থানে রয়েছে।এছাড়াও জনসচেতনতা বৃদ্ধিতে গাড়িতে করে মাইকের মাধ্যমে প্রচার চালানো হচ্ছে। শহর থেকে গ্ৰামের জনগনকে সরকার ঘোষিত সকল প্রকার স্বাস্থ্যবিধি মেনে চলা এবং অপ্রয়োজনে ঘর থেকে বের না হওয়ার জন্য সারাদিন প্রচার চালানো হচ্ছে। সকল জনসাধারণকে ঘরে থাকতে বলা হচ্ছে। সদর উপজেলাসহ ৮টি উপজেলাতেও আইন-শৃংখলা রক্ষাকারী বাহিনীর পাশাপাশি প্রতিদিন ভ্রাম্যমান আদালত সার্বক্ষণিক মাঠ পর্যায়ে থাকবেন ।

ফেসবুকে লাইক দিন

তারিখ অনুযায়ী খবর

এপ্রিল ২০২৪
শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
« মার্চ    
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০  
দুঃখিত! কপি/পেস্ট করা থেকে বিরত থাকুন।