• ঢাকা
  • সোমবার, ১৬ই অগ্রহায়ণ, ১৪২৭ বঙ্গাব্দ, ৩০শে নভেম্বর, ২০২০ ইং
ফ্রান্সে রাসুল (সাঃ) কে নিয়ে ব্যঙ্গ কাটুর্ন প্রদর্শন ফরিদপুরে বিক্ষোভ মিছিল

ফান্সে সরকার কর্তৃক রাসুল (সাঃ) কে নিয়ে ব্যঙ্গ কার্টুন প্রদর্শনের প্রতিবাদে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছে ফরিদপুর শহরতলীর দঃ রঘুনন্দনপুর কলেজ পাড়া জামে মসজিদের মুসুল্লীরা।
এসময় তারা ফ্রান্সে বসবাসরত সেখানকার মুসলমানদের উপর উগ্রবাদীদের হামলা নিযার্তনের প্রতিবাদ জানান এবং ফ্রান্স সরকারকে তাদের হঠকারী অবস্থান হতে সরে এসে মুসলিম উম্মাহর কাছে ক্ষমা চাওয়ার জোর দাবি জানান।
শুক্রবার বাদ জুম্মা শহরের দঃ রঘুনন্দনপুর কলেজ পাড়া জামে মসজিদের সামনে থেকে বিক্ষোভ মিছিলটি শুরু হয়ে নতুন বাসস্টান্ড হয়ে আবার মসজিদে এসে শেষ হয়।

সমাবেশে বক্তব্য দেন ফরিদপুর জেলা পরিষদের সহকারী প্রকৌশলী আলহাজ্ব মুহাম্মাদ মিজানুর রহমান, সালথা ঠেনঠেনিয়া ফাজিল মাদ্রাসার ভাইস প্রিন্সিপাল মাওলানা আবু বক্কার।
বক্তাগণ বলেন, মুসলমাদের প্রিয় নবী (সাঃ) কে নিয়ে ফ্রান্সের সরকার কর্তৃক বিভিন্ন সরকারী ভবন ও জনবহুল স্থানে রাসুল (সাঃ) এর ব্যঙ্গ কার্টুন প্রদর্শনের মাধ্যমে বিশ্বের কোটি কোটি মুসলমাদের হৃদয়ে চরম আঘাত করা হয়েছে। এরপর সেখানে বসবাসরত নিরীহ মুসলমানদেরকে নানাভাবে হামলা, নিযার্তন ও হয়রানী করা হচ্ছে। তারা এই জঘণ্য প্রবণতা থেকে ফ্রান্স সরকারকে সরে এসে মুসলমাদের নিকট ক্ষমা চাওয়ার দাবি জানান।

অন্যথায় বিশ্বব্যাপী সৃষ্ট অশান্তি ও বিশৃঙ্খলার জন্য ফ্রান্স সরকারকে দায়ী থাকতে হবে বলে তারা হুঁশিয়ারী দেন। পরে দঃ রঘুনন্দনপুর কলেজ পাড়া জামে মসজিদের ইমাম হাফেজ মাওলানা ফজলে এলাহি দোয়া পরিচালনা করেন।

 

ফেসবুকে লাইক দিন

তারিখ অনুযায়ী খবর

নভেম্বর ২০২০
শনিরবিসোমমঙ্গলবুধবৃহশুক্র
« অক্টোবর  
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮২৯৩০ 
দুঃখিত! কপি/পেস্ট করা থেকে বিরত থাকুন।