• ঢাকা
  • বুধবার, ২রা ভাদ্র, ১৪২৯ বঙ্গাব্দ, ১৭ই আগস্ট, ২০২২ ইং
Mujib Borsho
Mujib Borsho
ইউরোপীয় ইউনিয়ন বাংলাদেশকে জলবায়ু পরিবর্তন মোকাবিলায় সহায়তা করবে।

ঢাকা, ১ অক্টোবর, শুক্রবার:
ইউরোপীয় কমিশনের ইউরোপীয় গ্রিন ডিল এর নির্বাহী ভাইস প্রেসিডেন্ট ফ্রান্স টিমারম্যানস বলেছেন, ইউরোপীয় ইউনিয়ন(ইইউ) জলবায়ু পরিবর্তন মোকাবিলায় বাংলাদেশকে সকলভাবে সহায়তা করবে। তিনি মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার গতিশীল নেতৃত্বে জলবায়ু পরিবর্তন মোকাবিলায় বাংলাদেশ সরকারের ভূমিকার প্রশংসা করেন এবং বলেন, ইইউ আগামী দিনগুলোতে বাংলাদেশকে সহযোগিতা বৃদ্ধি অব্যাহত রাখবে।

ইউরোপীয় কমিশনের নির্বাহী ভাইস প্রেসিডেন্ট ফ্রান্স টিমারম্যানস শুক্রবার (১ অক্টোবর) ইতালির মিলানে ইউরোপীয় ইউনিয়ন এবং পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রীর নেতৃত্বে বাংলাদেশ প্রতিনিধি দলের মধ্যে অনুষ্ঠিত দ্বিপাক্ষিক বৈঠকে এসব কথা বলেন।

পরিবেশমন্ত্রী মোঃ শাহাব উদ্দিন ইইউ-কে বলেন, জলবায়ু পরিবর্তন মোকাবিলায় আন্তর্জাতিক পরিমণ্ডলে বাংলাদেশ উল্লেখযোগ্য ভূমিকা পালন করছে।  মন্ত্রী এসময় প্রযুক্তি হস্তান্তর, সক্ষমতা বৃদ্ধি, নবায়নযোগ্য জ্বালানি এবং অভিযোজন কার্যক্রম বাস্তবায়ন সহ জলবায়ু পরিবর্তন মোকাবিলার সকল ক্ষেত্রে ইইউর সহযোগিতা কামনা করেন।

পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব (উন্নয়ন) আহমদ শামীম আল রাজী এবং পরিবেশ অধিদপ্তরের পরিচালক মোঃ জিয়াউল হক বৈঠকে বাংলাদেশ প্রতিনিধি দলের সদস্য হিসেবে উপস্থিত ছিলেন।

ফেসবুকে লাইক দিন

তারিখ অনুযায়ী খবর

আগষ্ট ২০২২
শনিরবিসোমমঙ্গলবুধবৃহশুক্র
« জুলাই  
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০৩১ 
দুঃখিত! কপি/পেস্ট করা থেকে বিরত থাকুন।