• ঢাকা
  • শুক্রবার, ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ, ২৯শে মার্চ, ২০২৪ ইং
বৃষ্টিস্নাত লকডাউন, চলছে বাঘায়।

বাঘা(রাজশাহী) প্রতিনিধি :

দেশব্যাপী সর্বাত্মক লকডাউনের প্রথম দিনে বাঘাতে হচ্ছে বৃষ্টি। সকাল থেকেই বৃষ্টি হওয়াতে বাঘা পৌরসভার রাস্তাঘাটে পানি জমে একাকার। কোন যানবাহন বা লোকজন চলাচল করতে দেখা যায়নি।

দিনটি বৃষ্টিস্নাত ও লকডাউন হওয়ায় খোলেনি কোন দোকানপাট। বাইরে অযথা কোন মানুষকে ঘোরাফেরা করতেও দেখা যায়নি। অবশ্য ‘কঠোর বিধিনিষেধ’ বাস্তবায়নে কড়া অবস্থানে রয়েছে বাঘা উপজেলা প্রশাসন ও আইনশৃঙ্খলা বাহিনী।

বৃহস্পতিবার (০১ জুলাই) মাসের প্রথম দিনে সকাল ৬টা থেকে শুরু হওয়া ২১ দফা বিধিনিষেধ বাস্তবায়নে উপজেলা প্রশাসনসহ থানা পুলিশের তৎপর দেখা গেছে।উপজেলার মোড়ে মোড়ে এবং গুরুত্বপূর্ণ পয়েন্টগুলোতে আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যদের বৃষ্টি অপেক্ষা করে উপস্থিতিতে দেখা গেছে।

‘ইন এইড টু সিভিল পাওয়ার’-এর আওতায় আরোপিত বিধিনিষেধ বাস্তবায়নের জন্য এ সময় সারা দেশে সশস্ত্র বাহিনী মোতায়েন থাকবে। জেলা ম্যাজিস্ট্রেটরা স্থানীয়ভাবে সেনা মোতায়েনের বিষয়ে প্রয়োজনীয় সমন্বয় করবেন।

গত বছর দেশে করোনাভাইরাসের প্রাদুর্ভাবের পর বিধিনিষেধ দেওয়া হলে সে সময়ও সেনা মোতায়েন হয়েছিল।

করোনা সংক্রমণ নিয়ন্ত্রণে গত সোমবার থেকেই সারা দেশে গণপরিবহন, শপিং মল, মার্কেটসহ বেশ কিছু কার্যক্রম বন্ধ করে দেওয়া হয়েছে।

সম্প্রতি দেশের করোনা মহামারী পরিস্থিতির মারাত্মক অবনতি হয়েছে। গত কয়েক দিনে করোনায় দৈনিক সর্বোচ্চ সংক্রমণ ও মৃত্যুর রেকর্ড হয়েছে। রাজশাহী ও খুলনা জেলার হাসপাতালগুলোতে শয্যা ঘাটতি দেখা দিয়েছে।

ফেসবুকে লাইক দিন

তারিখ অনুযায়ী খবর

মার্চ ২০২৪
শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
« ফেব্রুয়ারি    
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০৩১  
দুঃখিত! কপি/পেস্ট করা থেকে বিরত থাকুন।