• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৭শে শ্রাবণ, ১৪২৯ বঙ্গাব্দ, ১১ই আগস্ট, ২০২২ ইং
Mujib Borsho
Mujib Borsho
বোয়ালমারীতে করোনা কালে সচেতনতা বাড়াতে প্রশাসনের প্রচারণা

বোয়ালমারী-আলফাডাঙ্গা (ফরিদপুর) প্রতিনিধি : করোনাকালীন গণসমাগম এড়িয়ে চলতে ও সচেতনতা বাড়াতে ফরিদপুরের বোয়ালমারী উপজেলা প্রশাসনের অভিযান ও প্রচারণা অব্যাহত রয়েছে।

উপজেলার রূপাপাত ইউনিয়নের কালিনগর বাজারসহ কয়েকটি বাজারে করোনা প্রতিরোধে সরকারি নির্দেশনা মোতাবেক  মাস্ক পড়া, স্বাস্থ বিধি মেনে চলা,  জনসমাগম এড়িয়ে চলতে হ্যান্ড মাইকিং করে প্রচার প্রচারনা চালানো হয়।

প্রচারণাকালে বিভিন্ন অপরাধে কালিনগর বাজারের তিন ব্যবসায়ী ও এক মোটরসাইকেল আরোহিকে তিন হাজার ৪০০টাকা জরিমানা করেছে ভ্রাম্যমান আদালত।

আদালত পরিচালনা করেন উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মারিয়া হক। বৃহস্পতিবার সকাল থেকে বিকেল পর্যন্ত এ অভিযান পরিচালনা করা হয়। এ সময় জনসমাগম এড়াতে কালিনগর গ্রামের ফকির রুস্তম আলী শাহ্ চিশতীর ৫৪তম ওরশ মোবারকের মেলাটিও বন্ধ করা হয়।

আদালত সূত্রে জানা যায়, মাস্ক না পড়ায় মোটরসাইকেল আরোহী আলফাডাঙ্গা উপজেলার আলফাডাঙ্গা গ্রামের মেহেদী হাসানকে (২৫) রোগ সংক্রামক প্রতিরোধ আইন ২০১৮ এর ২৪ (২) ধারায় ৪০০, কালিনগর বাজারের কাপড় ব্যবসায়ী  মানোয়ারকে (৪২) ৫০০, টিন ব্যবসায়ী মো. ওবাইদুর শরিফকে (৪৫) ৫০০ টাকা ও  ভোক্তা অধিকার সংরক্ষণ আইন ২০০৯ (৫০) ধারায় ওষুধ ব্যবসায়ী সজল কুমার মন্ডলকে ২ হাজার টাকা জরিমানা করা হয়।
বোয়ালমারী উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মারিয়া হক বলেন, করোনা কালে প্রশাসন কঠোর অবস্থানে রয়েছেন। আমরা চেষ্টা করছি জনসাধারণকে এ বিষয়ে সচেতন করতে এ অভিযান অব্যাহত থাকবে।

ফেসবুকে লাইক দিন

তারিখ অনুযায়ী খবর

আগষ্ট ২০২২
শনিরবিসোমমঙ্গলবুধবৃহশুক্র
« জুলাই  
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০৩১ 
দুঃখিত! কপি/পেস্ট করা থেকে বিরত থাকুন।