• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৭শে শ্রাবণ, ১৪২৯ বঙ্গাব্দ, ১১ই আগস্ট, ২০২২ ইং
Mujib Borsho
Mujib Borsho
রমজানে প্রান্তিক জনগোষ্ঠীর জন্য ৪০ মে.টন খেজুর দিল সৌদি সরকার

ঢাকা, ১৮ চৈত্র (১ এপ্রিল) :

আসন্ন রমজানে ইফতার সামগ্রীর অংশ হিসেবে দেশের প্রান্তিক জনগোষ্ঠীর মাঝে বিতরণের জন্য প্রায় ৪০ মেট্রিক টন পরিমাণের দুই হাজার কার্টন খেজুর দিয়েছে সৌদি আরব সরকার।
আজ সচিবালয়ে দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের সম্মেলনকক্ষে মন্ত্রণালয় সচিব মোঃ মোহসীনের কাছে বাংলাদেশে নিযুক্ত সৌদি আরবের রাষ্ট্রদূতের পক্ষে ইসলামিক এফেয়ার্সের দায়িত্বশীল প্রধান আহমেদ বিন হাসান হামাদি এই খেজুর হস্তান্তর করেন‌। এসময় দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের অন্যান্য কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন।
অনুষ্ঠানে সচিব বলেন, আসন্ন রমজানে দেশের প্রান্তিক জনগোষ্ঠীর মাঝে ইফতার সামগ্রীর অংশ হিসেবে বিতরণের জন্য সৌদি সরকার বন্ধুত্বের নিদর্শনস্বরূপ বাংলাদেশকে দুই হাজার কার্টন খেজুর প্রদান করেছে। যারা ইফতারের সময় খেজুর কিনতে পারে না তাদের কাছে পৌঁছানোর জন্য এই খেজুর জেলা প্রশাসনের কাছে পাঠানো হবে। যাতে রোজার প্রথম দিন থেকেই এই খেজুর দিয়ে দেশের প্রান্তিক জনগোষ্ঠী ইফতার করতে পারেন। তিনি আরও বলেন, সৌদি আরব আমাদের অত্যন্ত ভ্রাতৃপ্রতিম একটি দেশ। এছাড়া মুসলমান হিসেবে তাদের সাথে আমাদের সম্পর্কটা ভিন্ন। সেদেশে আমাদের বিপুল সংখ্যক লোক হজ্ব ও ওমরা করতে যায়। তিনি বাংলাদেশ সরকারের পক্ষ থেকে সৌদি সরকারকে ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানান।
আহমেদ বিন হাসান হামাদি বলেন, সৌদি আরবের সাথে বাংলাদেশের সম্পর্ক অত্যন্ত ভ্রাতৃত্বপূর্ণ। এই সম্পর্ককে সামনে এগিয়ে নেয়ার জন্য সৌদি সরকার আন্তরিক। তার নিদর্শনস্বরূপ কিছু খেজুর হস্তান্তর করা হলো।

ফেসবুকে লাইক দিন

তারিখ অনুযায়ী খবর

আগষ্ট ২০২২
শনিরবিসোমমঙ্গলবুধবৃহশুক্র
« জুলাই  
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০৩১ 
দুঃখিত! কপি/পেস্ট করা থেকে বিরত থাকুন।