• ঢাকা
  • শনিবার, ৭ই জ্যৈষ্ঠ, ১৪২৯ বঙ্গাব্দ, ২১শে মে, ২০২২ ইং
Mujib Borsho
Mujib Borsho
ইরাকে মার্কিন ঘাঁটি লক্ষ্য করে একের পর এক রকেট হামলার ঘটনা ঘটেছে

ছবি প্রতিকী

ইরাকে মার্কিন ঘাঁটি লক্ষ্য করে একের পর এক রকেট হামলার ঘটনা ঘটেছে। বুধবার উত্তর ইরাকে কুর্দিস্তান অঞ্চলে এরবিল আন্তর্জাতিক বিমানবন্দরে কাছে রকেটগুলো আঘাত হানে।

কুর্দিস্তান আঞ্চলিক সরকারের স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের বরাত দিয়ে এ খবর দিয়েছে মার্কিন সংবাদমাধ্যম সিএনএন।

বিমানবন্দরের সঙ্গে একটি সামরিক ঘাঁটিতে তিনটি রকেট হামলা হয়েছে বলে এক মার্কিন সেনা কর্মকর্তা জানিয়েছেন।

বাকি তিনটি রকেট হামলা হয় ঘাঁটির বাইরে।
অন্যান্য সময়ে ব্যবহৃত হওয়ার তুলনায় এবারের রকেটগুলো ছিল বেশ বড় বলে জানিয়েছে মার্কিন সূত্র। তবে এখন পর্যন্ত কোনো হতাহত বা ক্ষয়ক্ষতি সম্পর্কে কিছু জানা যায়নি।

নিনেভেহ প্রদেশের শিয়া মিলিশিয়া গোষ্ঠী হাশাদ আল শাব্বি নিয়ন্ত্রিত একটি গ্রাম থেকে এ রকেটগুলো ছোড়া হয়েছে বলে দাবি করেছে কুর্দিস্তান কর্তৃপক্ষ।

ইরাকি প্রতিরক্ষা মন্ত্রণালয় এক বিবৃতিতে জানায়, বুধবার সন্ধ্যায় একটি সন্ত্রাসী গোষ্ঠী এরবিল প্রশাসনিক এলাকায় একাধিক রকেট হামলা চালিয়েছে। যে এলাকা থেকে এ রকেটগুলো ছোড়া হয়েছে সেখানকার নিরাপত্তা কমান্ডারকে গ্রেপ্তারের নির্দেশ দেয়া হয়েছে। ঘটনার তদন্ত চলছে।

কুর্দিস্তান অঞ্চলের প্রধানমন্ত্রী মাসরুর বারজানি এক টুইটবার্তায় লেখেন, আঞ্চলিক স্থিতিশীলতা নষ্ট করার চেষ্টায় কোনো হামলাকে বরদাশত করবে না কুর্দিস্তান সরকার।

এ হামলার সঙ্গে জড়িতদের বিরুদ্ধে ব্যবস্থা নিতে ইরাকের প্রধানমন্ত্রী মুস্তাফা আল-কাদিমির সঙ্গে তার কথা হয়েছে বলেও তিনি জানান।

ফেসবুকে লাইক দিন

তারিখ অনুযায়ী খবর

মে ২০২২
শনিরবিসোমমঙ্গলবুধবৃহশুক্র
« এপ্রিল  
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮২৯৩০৩১