• ঢাকা
  • শনিবার, ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ২০শে এপ্রিল, ২০২৪ ইং
নগরকান্দায় কৃতি শিক্ষার্থীদের সংবর্ধনা দিল পুরাপাড়া ইউনিয়ন অনার্স ক্লাব

স্টাফ রিপোর্টার:-আজ (১ ম‌ে) ফরিদপুর জেলার নগরকান্দা উপজেলার পুরাপাড়া ইউনিয়নে আয়োজন করা হয় এক কৃত‌ি শিক্ষার্থী সংব‌র্ধনার অনুষ্ঠান। বিকাল ৩ টায় ঐত‌িহ‌্যবাহী ব্রাহ্মনডাঙ্গা উচ্চ ব‌িদ‌্যালয়‌ প্রাঙ্গন‌ে পুরাপাড়া ইউনিয়ন অনার্স ক্লাবের সভাপতি মোঃ ওসমান মোল্লার সভাপত‌িত্ত‌ে এবং সাধারন সম্পাদক মো: গিয়াস উদ্দীন ও ঢাকা ব‌িশ্বব‌িদ‌্যালয়‌ের শ‌িক্ষার্থী মারুফ হ‌োসেন র‌িয়েলের যৌথ উপন্থাপনা অনুষ্ঠান শুরু হয়। অনুষ্ঠান‌ে ২০২০ এবং ২০২১ সাল‌ের এস.এস.স‌ি ও এইচ.এস.স‌ি পরীক্ষায় জ‌িপ‌িএ ৫ প্রাপ্ত ২৩ জন কৃত‌ি শ‌িক্ষা‌র্থীক‌ে সংব‌র্ধনা ক্রেস্ট ও শুভ‌েচ্ছা উপহার দ‌েওয়া হয়। অনুষ্টান‌ের স্বাগত বক্তব‌্য দ‌েন পুল‌িশ সার্জ‌েন্ট আর‌িফু‌র রহমান ল‌িখিন, অনুষ্ঠান‌ে ব‌িশেষ অত‌িথি হ‌িসেবে উপস্থ‌িত ছ‌িলেন স‌োনালী ব‌্যাংক‌, রাজবাড়‌ি শাখার ড‌িজিএম ম‌ো.শাহাদত হ‌োসেন ল‌িন্টু, নির্বাহী ম‌্যাজ‌িট‌েন্ট মাসুদুর রহমান রুব‌েল, EPL গ্রুপ‌ের মহা‌পর‌িচালক আব্দুল গণ‌ি ম‌িয়া, ফরিদপুর আদর্শ উচ্চ ব‌িদ‌্যালয়‌ের প্রধান শ‌িক্ষক জুয়নুল আব‌েদন ট‌িটনসহ পুরাপাড়া ইউনিয়ন অনার্স ক্লাব এবং পুরাপাড়া বঙ্গবন্ধু গণগ্রন্থাগার এর সদস্য বৃন্দ।

এদ‌িন স্থানীয় ছাত্রছাত্রীদের মেধা যাচাইয়ের মাধ্যমে ১২জন শ‌িক্ষার্থীক‌ে মেধাবৃত্তিও প্রদান করা হয়। এছাড়া রমজান‌ের মাস‌ে শুরুতে আয়‌োজিত ইসলাম‌িক সাংস্কৃত‌িক অনুষ্ঠান‌ের ব‌িজয়ীদ‌ের পুরস্কার প্রদান করা হয়।
“পুরাপাড়া ইউনিয়ন অনার্স ক্লাব“ মূলত পুরাপাড়া ইউনিয়নের শিক্ষিত তরুণদের নিয়ে গড়া সংগঠন। মানবিক সমাজ নির্মাণের লক্ষে তারা তাদের কার্যক্রম পরিচালনা করে যাচ্ছে। এর অংশ হিসেবে ইতোমধ্যেই পুরাপাড়া বাজারে “পুরাপাড়া বঙ্গবন্ধু লাইব্রেরী” নামে একটি পাবলিক লাইব্রেরী প্রতিষ্ঠা করেছে।
সম্প্রতি এ সংগঠনটি মেডিক্যাল ক্যাম্পের মাধ্যমে এক হাজারেরও বেশী মানুষকে বিনা মূল্যে চিকিৎসা সেবা প্রদান করে এবং স্কুল কলেজের ছাত্র ছাত্রী সহ ১২০০ জনেরও অধিক মানুষের রক্তের গ্রুপ নির্ণয় করে। এছাড়া এ সংগঠনটি এলাকায় একটি অনলাইন ব্লাড ব্যাংক প্রতিষ্ঠারও উদ্যোগ নিয়েছে।

এ সংগঠনের সদস্য বৃন্দ জানান, সন্ত্রাস ও মাদক মুক্ত মানবিক সমাজ বিনির্মাণে তাদের এ কার্যক্রম চলমান থাকবে। এলাকার বিত্তবান মানুষের আর্থিক সহযোগিতা পেলে এ সংগঠনটির কার্যক্রমে আরো গতি আসবে বলে সংশ্লিষ্টরা মনে করেন।

ফেসবুকে লাইক দিন

তারিখ অনুযায়ী খবর

এপ্রিল ২০২৪
শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
« মার্চ    
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০  
দুঃখিত! কপি/পেস্ট করা থেকে বিরত থাকুন।