• ঢাকা
  • মঙ্গলবার, ১৮ই ফাল্গুন, ১৪২৭ বঙ্গাব্দ, ২রা মার্চ, ২০২১ ইং
শান্তিচুক্তি দিবস উপলক্ষে খাগড়াছড়ি সেনা রিজিয়নের উদ্যোগে স্বাস্থ্য সেবা ও খাদ্য সহায়তা বিতরণ

আজ ২রা ডিসেম্বর ঐতিহাসিক পার্বত্য চট্টগ্রাম শান্তি চুক্তি দিবস। দিবসটি উপলক্ষে খাগড়াছড়ি সেনা রিজিয়নের উদ্যোগে এই রিজিয়নের আওতাধীন বিভিন্ন উপজেলা এবং স্থানে স্থানীয় জনসাধারণের মাঝে স্বাস্থ্যসেবা এবং ত্রাণ সহায়তা দেওয়া হয়েছে।

জানা যায়, খাগড়াছড়ি সেনা রিজিয়নের আওতাধীন খাগড়াছড়ি সদর, মহালছড়ি, দিঘিনালা,বাঘাইহাট, লংগদু,মারিশ্যা ও লোগাং জোনের ঐকান্তিক প্রচেষ্টায় এই মহতী উদ্যোগের ব্যবস্থা করা হয়। প্রতিটি স্থান ঘুরে দেখা যায়, রিজিয়নের সদস্যরা যথাযথ স্বাস্থ্যবিধি মেনে অত্যন্ত সুন্দর ও সুষ্ঠুভাবে কার্যক্রম গুলো পরিচালনা করছেন। রিজিয়নের চিকিৎসকবৃন্দ অত্যন্ত আন্তরিকতার সাথে প্রত্যন্ত অঞ্চলের সাধারণ মানুষদের মাঝে চিকিৎসা সেবা প্রদান করেন একই সাথে প্রয়োজনীয় ঔষধ সামগ্রী বিতরণ করেন তারা। এছাড়া খাগড়াছড়ি সেনা রিজিয়নের পক্ষ থেকে চিকিৎসা সেবা দেওয়ার পাশাপাশি দরিদ্র ও আর্থিকভাবে অস্বচ্ছল প্রান্তিক মানুষদের মাঝে খাদ্য সহায়তাও দেওয়া হয়।

সূত্র জানায়, খাগড়াছড়ি সেনা রিজিয়নের আওতাধীন ৫ টি আর্মি জোন এবং ২ টি বিজিবি জোন রয়েছে। খাগড়াছড়ি সেনা রিজিয়নের এমন মানবিক উদ্যোগের কারণে কৃতজ্ঞতা ও ভালবাসা জানিয়েছেন সাধারণ মানুষ। করোনা পরিস্থিতিতেও যে সুন্দরভাবে এই ঐতিহাসিক দিনটিকে যথাযথ সম্মান দেয়া যায় তার দৃষ্টান্তমূলক উদাহরণ স্থাপন করেছে খাগড়াছড়ি সেনা রিজিয়ন বলে মত প্রকাশ করেছেন জেলার সাধারণ মানুষ এবং নাগরিক সমাজ।

ফেসবুকে লাইক দিন

তারিখ অনুযায়ী খবর

মার্চ ২০২১
শনিরবিসোমমঙ্গলবুধবৃহশুক্র
« ফেব্রুয়ারি  
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০৩১ 
দুঃখিত! কপি/পেস্ট করা থেকে বিরত থাকুন।