• ঢাকা
  • বৃহস্পতিবার, ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ২৫শে এপ্রিল, ২০২৪ ইং
ফরিদপুরে আগামীকাল আন্তঃজেলা সড়ক পরিবহন শ্রমিক ইউনিয়নের নির্বাচন

নিরঞ্জন মিত্র (নিরু) ( ফরিদপুর জেল প্রতিনিধিঃ

আগামীকাল ফরিদপুর আন্ত:জেলা সড়ক পরিবহন শ্রমিক ইউনিয়ন (রেজিঃ নং ঢাকা-২১৮৭) এর ত্রি-বার্ষিক নির্বাচন-২০২২-২০২৫ কে ঘিরে চলছে ব্যাপক প্রস্তুতি। এ নির্বাচনে অংশগ্রহনকারী প্রার্থীদের মধ্য হতে নির্বাচিত কমিটি ৩ বছর মেয়াদী দায়িত্ব পালন করবেন।

সূত্রে জানা যায়, নির্বাচনের তফসিল ঘোষণা অনুযায়ী আগামীকাল ৩ জুন শুক্রবার সকাল ৮ টা থেকে বিকাল ৪ টা পর্যন্ত শহরের মহিম ইনস্টিটিউশন স্কুলে একটানা ভোট গ্রহন করা হবে।
গত ১৯ মে বৃহস্পতিবার আন্তঃজেলা সড়ক পরিবহন শ্রমিক ইউনিয়নের নিজস্ব কার্যালয়ে নির্বাচনে অংশগ্রহনকারী প্রার্থীরা নির্বাচন কমিশনের নিকট মনোনয়ন পত্র জমা দেন। ২৬ মে চুরান্ত প্রার্থী তালিকা প্রকাশ
করা হয়।

আন্তঃজেলা সড়ক পরিবহন শ্রমিক ইউনিয়নে মোট ভোটার সংখ্যা ৯ হাজার ৩৭ জন। প্রার্থীরা নিজেদের পক্ষে সমর্থন আদায়ের জন্য সড়ক পরিবহন শ্রমিক ইউনিয়ন শ্রমিকদের আগামীকাল নির্বাচনের ভোটের অপেক্ষায় পথ চেয়ে বসে আছেন।

নির্বাচনে ২১ টি পদের জন্য ভোট লড়াইয়ে নেমেছেন ১৭ জন প্রার্থী।
উক্ত নির্বাচনে সভাপতি পদে প্রতিদ্বন্দিতা
করছেন দুইজন প্রার্থী। তৎমধ্যে সহ- সভাপতি ৩ জন, ক্রীড়া সম্পাদক ১ জন বিনা প্রতিদ্বন্দিতায় বেসরকারিভাবে নির্বাচিত হয়েছেন।

নির্বাচনকে ঘিরে প্রার্থী এবং ভোটারদের মাঝে ব্যাপক উৎসাহ উদ্দিপনা দেখা দিয়েছে। গত বুধবার সকাল থেকে মধ্যরাত পর্যন্ত ছিলো প্রার্থীদের প্রচার প্রচারনার শেষ দিন। এদিকে আন্ত:জেলা সড়ক পরিবহন শ্রমিক ইউনিয়নের উন্নয়নের স্বার্থে যাচাই বাছাই করে যোগ্য প্রার্থীকে ভোট দিয়ে নির্বাচিত করা হবে বলে জানিয়েছেন ভোটারগণ। নির্বাচনে বিজয়ী হয়ে শ্রমিকদের ন্যার্য দাবি আদায়ে কাজ করবেন বলে সকল প্রার্থীরাই অঙ্গিকার করেন।

ইতিমধ্যে পোষ্টার-ব্যানার, পেষ্টুনে ছেয়ে গেছে পুরো নতুন বাসস্ট্যান্ড সহ শহরের গুরুত্বপূর্ণ বিভিন্ন স্থানে। বৃহস্পতিবার দুপুরে সরজমিনে গিয়ে দেখা গেছে শহরের নতুন বাসস্ট্যান্ড ও মহিম স্কুল ভোট কেন্দ্রে পোষ্টারে পোষ্টারে ছেয়ে গেছে পুরো এলাকা। এবং নির্বাচন সম্পূর্ন প্রস্তুতি শেষ মুহূর্ত। শুধু সকাল হলেই ভোট প্রদান অনুষ্ঠান।

এ নির্বাচনের মাধ্যমে ভোটাররা তাদের পছন্দের প্রার্থীকে সরাসরি গোপন ব্যালটের মাধ্যমে নির্বাচিত করতে পারবেন। ভোট কেন্দ্রে ২২ টি কক্ষে ভোটারা ভোট প্রদান করবেন বলে জানান সদস্যসচিব শেখ ফয়েজ আহম্মেদ।

অন্যদিকে নির্বাচনকে ঘিরে প্রার্থী ও সমর্থকদের মাঝে ব্যাপক উল্লাস লক্ষ্য করা গেছে। প্রচার প্রচারণা শেষ হলেও ভোট প্রার্থনায় ব্যস্ত প্রার্থী ও প্রার্থীর ঘনিষ্টজনরা। চায়ের দোকান থেকে শুরু করে হোটেল রেস্টুরেন্টে তুমুল আড্ডা হচ্ছে নির্বাচনকে নিয়ে।

আন্তঃজেলা সড়ক পরিবহন শ্রমিক ইউনিয়ন (রেজিঃ নং ঢাকা-২১৮৭) এর ত্রি-বার্ষিক নির্বাচনে কমিশনার করে নির্বাচন পরিচালনা কমিটির মধ্যে নির্বাচনে প্রধান নির্বাচন কমিশনের দায়িত্ব পালন করবেন জুবায়ের জাকির এবং প্রধান নির্বাচন কমিশনার হিসাবে ফরিদপুর প্রেসক্লাবের সিনিয়র সহ-সভাপতি সাংবাদিক শেখ ফয়েজ আহম্মেদকে সদস্যসচিব হিসেবে দায়িত্ব পালন করবে।

ফেসবুকে লাইক দিন

তারিখ অনুযায়ী খবর

এপ্রিল ২০২৪
শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
« মার্চ    
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০  
দুঃখিত! কপি/পেস্ট করা থেকে বিরত থাকুন।