• ঢাকা
  • বৃহস্পতিবার, ১৪ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ, ২৮শে মার্চ, ২০২৪ ইং
ভাঙ্গায় ওসির ওয়ারলেসের আঘাতে চালক আহত, সড়ক অবরোধ

ছবিতে আহত হৃদয় মাতুব্বর ভাঙ্গা হাসপাতালে ও চালকদের সড়ক অবরোধ)

মোঃ রমজান সিকদার, ভাঙ্গা(ফরিদপুর)প্রতিনিধি-২/১/২২

ফরিদপুরের ভাঙ্গায় রোববার দুপুরে হাই-ওয়ে পুলিশের ওসির ওয়ারলেসের আঘাতে ইজিবাইক চালক হৃদয় মাতুব্বর(২০) গুরুত্বর আহতর অভিযোগ পাওয়া গেছে। সে পৌরসদরের কাপুরিয়া সদরদী গ্রামের পাঞ্জু মাতুব্বরের ছেলে এবং পেশায় একজন ইজিবাইক চালক। পুলিশ ও স্হানীয় জনতা আহত হৃদয়কে উদ্ধার করে ভাঙ্গা হাসপাতালে ভর্তি করে। মাথায় গুরুত্বর আঘাত লাগায় মাথার ভেতরে রক্ত ক্ষরনের দরুন উন্নত চিকিৎসার জন্য তাকে দ্রুত ফরিদপুর মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরন করা হয়েছে। হৃদয়ের আহতদের খবর ইজিবাইক চালকদের মাঝে ছড়িয়ে পড়লে ইজিবাইক চালক ও স্হানীয় লোকজন দুপুর ২টার সময় মহাসড়ক অবরোধ করে রাখে। অবরোধ কারীরা পুলিশের চাদাবাজি বন্ধ ও অভিযুক্ত ওসির বিচার দাবি করে বিভিন্ন শ্লোগান দিতে থাকে। এসময় সড়কের দুইপাশে শত শত যানবাহন আটকা পড়ে যায়। ঘন্টাব্যাপি চলা অবরোধের কারনে চরম ভোগান্তিতে পড়ে সড়কে চলাচল কারী যাত্রী সাধারন। খবর পেয়ে ভাঙ্গা থানা পুলিশ ঘটনাস্হলে পৌছে অবরোধ কারীদের সাথে আলোচনা সাপেক্ষে যান চলাচল স্বাভাবিক করে।

জানাগেছে, সকালে ভাঙ্গা হাই-ওয়ে থানা পুলিশের একটি দল নিয়ে থানার ওসি জাহাঙ্গির আলম ইজিবাইক জব্দের অভিযানে নামেন। দুপুরে ভাঙ্গা হাসপাতাল মোড়ে হৃদয়ের ইজিবাইকটি জব্দ করে পুলিশ। এসময় হৃদয়ের সাথে পুলিশের বাকবিতন্ডা সহ হাতাহাতি হয়। সেসময় ওসির হাতে থাকা ওয়ারলেসের আঘাত হৃদয়ের মাথায় লাগে। সেসময় হৃদয় মাটিতে লুটিয়ে পড়লে পুলিশ ও স্হানীয় জনতা তাকে উদ্ধার করে হাসপাতালে নেয়। খবর পেয়ে ভাঙ্গা থানা পুলিশ ঘটনা স্হল পরিদর্শন করেন এবং পরিস্হিতি স্বাভাবিক রাখতে স্হানীয়দের সাথে আলোচনা করেন। পুলিশকে উপেক্ষা করে দুপুরেই শত শত ইজিবাইক চালক ও স্হানীয় জনতা হাই-ওয়ে থানার চাদাবাজি বন্ধ ও অভিযুক্ত ওসির বিচারের দাবিতে সড়ক অবরোধ করে।

এব্যাপারে অভিযুক্ত হাই-ওয়ে থানার ওসি জাহাঙ্গির আলম জানায়, দুপুরে আমি নিজেই সঙ্গীয় ফোর্স নিয়ে অবৈধ ইজি বাইক জব্দর জন্য সড়কে অবস্হান করি। বেশ কয়েকটি ইজিবাইক জব্দর পরই হৃদয় নামক এক যুবকের ইজিবাইক জব্দ করি। হৃদয় হঠাৎ উত্তেজিত হয়ে পুলিশের উপর চড়াও হয়। সেসময় পুলিশ ও ইজিবাইক চালকের হাতাহাতির সময় আমার হাতে থাকা ওয়ারলেসের আঘাত পায় সে। এর পরই সমস্ত ইজিবাইক চালক একত্রিত হয়ে আমাদের বিরুদ্ধে অবস্হান নেয়। আমরা আমাদের দায়িত্ব পালন করেছি মাত্র।

বিষয়টি নিয়ে ভাঙ্গা লোকাল থানার উপ-পরিদর্শক আজাদ জানায়, ওসির ওয়ারলেসের আঘাতে চালক আহত খবরে আমরা হাসপাতালে পৌছে আহত হৃদয়ের জবান বন্দি রেকর্ড করি। পরবর্তীতে সড়কে ইজি বাইক চালক ও স্হানীয়রা সড়ক অবরোধ করলে তাদের সাথে আলোচনা করা হয়েছে। সঠিক তদন্ত করে আইনি ব্যবস্হা নেওয়ার আশ্বাস প্রদান করায় তারা অবরোধ তুলে নেয়।

ফেসবুকে লাইক দিন

তারিখ অনুযায়ী খবর

মার্চ ২০২৪
শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
« ফেব্রুয়ারি    
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০৩১  
দুঃখিত! কপি/পেস্ট করা থেকে বিরত থাকুন।