• ঢাকা
  • শনিবার, ২৬শে অগ্রহায়ণ, ১৪২৯ বঙ্গাব্দ, ১০ই ডিসেম্বর, ২০২২ ইং
Mujib Borsho
Mujib Borsho
ফরিদপুরে জাতীয় সমাজ সেবা দিবস পালিত

নিরঞ্জন মিত্র ( নিরু),ফরিদপুর :

” ক্ষুধা ও দারিদ্রমুক্ত সমাজ বিনির্মাণে সেবা ও সুযোগ প্রান্তজনে” এই প্রতিপাদ্যকে সামনে রেখে জেলা প্রশাসন ও সমাজসেবা অধিদপ্তরের যৌথ আয়োজনে ফরিদপুরে জাতীয় সমাজ সেবা দিবস পালিত হয়েছে।

দিবসটি উপলক্ষে শনিবার সকাল ১০ টায় জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে থেকে একটি র‌্যালী বের করা হয়। র‌্যালীটি জেলা প্রসাশনের চত্বর প্রদক্ষিণ করে জেলা প্রশাসকের কার্যালয়ে শেষ হয়। পরে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে সমাজসেবা অধিদপ্তরের জেলার বাস্তবায়িত সামাজিক নিরাপত্তা কর্মসূচীর আওতায় শীর্ষক আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

জেলা সমাজ সেবা অধিদপ্তরের উপ- পরিচালক এ.এস. এম. আলী আহসান এর সভাপতিত্বে প্রধান অতিথির বক্তব্য রাখেন অতিরিক্ত জেলা প্রশাসক ( সার্বিক) দীপক কুমার রায়।

এসময় বিশেষ অতিথির বক্তব্য রাখেন সিভিল সার্জন ডাঃ মোঃ সিদ্দিকুর রহমান, ডায়াবেটিক সমিতির সাধারণ সম্পাদক ডাঃ আ. স. ম. জাহাঙ্গীর চৌধুরী টিটু, বিশিষ্ট শিক্ষাবিদ প্রফেসর মোঃ শাহজাহান , পথকলী নির্বাহী পরিচালক মোঃ বেলায়েত হোসেন, এ.কে.কে নির্বাহী পরিচালক এম. এ জলিল, আভার নির্বাহী পরিচালক সুরেশ হালদার প্রমূখ। অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন সমাজ সেবা অধিদপ্তরের তত্বাবধায়ক মোঃ নূরুল হুদা, সরকারি শিশু পরিবার ( বালক) এর উপ তত্বাবধায়ক এস. এম সুজাউদ্দিন রাশেদ সহ সমাজসেবা অধিদপ্তরের কর্মকর্তা/ কর্মচারী ও বিভিন্ন এনজিও কর্মকর্তা বৃন্দ উপস্থিত ছিলেন।

এসময় সমাজ সেবা অধিদপ্তরের বাস্তবায়িত কর্মসূচীর আওতায় সেবার বিবরণ তুলে ধরেন অধিদপ্তরের উপ- পরিচালক এ. এস. এম আলী আহসান সভায় জানান ফরিদপুরে ১ লাখ ২৪ হাজার ৮৩ জন নাগরিক নয়টি কোটয় সমাজ সেবার ভাতা পাচ্ছেন। এর মধ্যে বয়স্ক কর্মসূচীর আওতায় ৬৬ হাজার ৭ শত ৩ জন, দুঃস্থ নারী কোটায় ২৩ হাজার ৪ শত ৮০ জন, অসচ্ছল প্রতিবন্ধী ভাতা কোটায় ২৬ হাজার ৯ শত ৬৯ জন, প্রতিবন্ধী শিক্ষার্থী উপবৃত্তি কোটায় ১ হাজার ৫ শত ৭২ জন, মুক্তিযোদ্ধা সম্মানী ভাতা পায় ৩ হাজার ৯ শত ২ জন, বেদে ও অনগ্রসর জনগোষ্ঠি বিশেষ ভাতা ৬ শত ৯৭ জন, বেদে ও অনগ্রসর শিক্ষা উপবৃত্তি কোটায় ৭ শত ৫৫ জন, হিজরা জনগোষ্ঠি কোটায় ৪ জন ও হিজরা জনগোষ্ঠির শিক্ষা উপবৃত্তি কোটায় ১ জন।
আলোচনা সভা শেষে সমাজসেবা অধিদপ্তরের সর্বস্তরের কর্মকর্তা ও এনজিও কর্মকর্তাদের বিভিন্ন ক্যাটাগরিতে ক্রেস্ট তুলে দেন অতিথিবৃন্দ।
অনুষ্ঠানটি সহযোগিতায় ছিলেন ফরিদপুর এনজিও সমূহ।

ফেসবুকে লাইক দিন

তারিখ অনুযায়ী খবর

ডিসেম্বর ২০২২
শনিরবিসোমমঙ্গলবুধবৃহশুক্র
« নভেম্বর  
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯৩০
৩১ 
দুঃখিত! কপি/পেস্ট করা থেকে বিরত থাকুন।