• ঢাকা
  • বুধবার, ৪ঠা জ্যৈষ্ঠ, ১৪২৯ বঙ্গাব্দ, ১৮ই মে, ২০২২ ইং
Mujib Borsho
Mujib Borsho
ফরিদপুর শ্যামসুন্দরপুরে ১২ তম ইসলামী মহাসম্মেলন অনুষ্ঠিত

নিরঞ্জন মিত্র (নিরু) (ফরিদপুর জেলা প্রতিনিধিঃ

ফরিদপুরের বিশিষ্ট ইসলামী শিক্ষা প্রতিষ্ঠান শহরতলীর শ্যামসুন্দরপুর জামিয়া আরাবিয়া ফরিদিয়া ফরিদাবাদ কওমী মাদ্রাসা ও এতিমখানায় ইসলামী মহাসম্মেলন অনুষ্ঠিত হয়েছে।

( ২ ডিসেম্বর) বৃহস্পতিবার ১২ তম ইসলামী বাৎসরিক মাহফিল উপলক্ষে এ মহা সম্মেলনের আয়োজন করা হয়। এতে পবিত্র কুরআন তেলওয়াতের মধ্য দিয়ে সম্মেলনের আনুষ্ঠানিকতা শুরু করা হয়।

পরে প্রধান বক্তা হিসাবে উপস্থিত হয়ে বয়ান করেন ঢাকা মহাখালী দক্ষিণপাড়া জামে মসজিদ এর খতিব আন্তর্জাতিক খ্যাতিসম্পন্ন মুফাসসিরে কোরআন ও ইসলামী চিন্তাবিদ আল্লামা আব্দুল্লাহ আল- আমিন। বিশেষ বক্তা হিসেবে উপস্থিত থেকে বয়ান করেন ঢাকা মীরপুর-১১ জামিয়া দারুল হাবিব মাদরাসা মুহাদ্দিস হজরত মাওঃ মুফতী আঃ রব ফরিদী (দা. বা.)। এ সময় ইসলাম ধর্ম বিষয়ক নানাবিধও আলোচনা শেষে দেশ ও জাতির কল্যাণ কামনা করে বিশেষ দোয়া ও মোনাজাত করা হয়। ফরিদপুর শাহ্ দরগাহ্ মসজিদ এর খতিব হাফেজ মাওলানা আবুল কালাম আজাদ এর সভাপতিত্বে ইসলামী মহাসম্মেলনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ফরিদপুর জেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব এ্যাডঃ শামচুল হক ভোলা মাষ্টার।
বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি শামীম হক।

সম্মেলনে সার্বিক তত্ত্বাবধানে ছিলেন ফরিদপুর পৌরসভার সাবেক মেয়র ও অত্র মাদরাসার সভাপতি শেখ মাহতাব আলী মেথু এবং অত্র মাদরাসার সহ- সভাপতি আলহাজ্ব খন্দকার শাহীন আহমেদ। মহাসম্মেলনটি পরিচালনা করেন অত্র মাদরাসার মুহতামিম হাফেজ মাওলানা আমজাদ হুসাইন।

ফেসবুকে লাইক দিন

তারিখ অনুযায়ী খবর

মে ২০২২
শনিরবিসোমমঙ্গলবুধবৃহশুক্র
« এপ্রিল  
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮২৯৩০৩১