• ঢাকা
  • বৃহস্পতিবার, ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ২৫শে এপ্রিল, ২০২৪ ইং

বীরঙ্গনা চারুবালাকে ঘর প্রদান

ফরিদপুর পুলিশ সুপারের উদ্যোগ চীর স্মরনীয় হয়ে থাকবে -এমপি নিক্সন চৌধুরী

মোঃ রমজান সিকদার, ভাঙ্গা(ফরিদপুর)সংবাদদাতা-০২/০৫/২০২১

ফরিদপুর-৪ আসনের সাংসদ ও আওয়ামী যুবলীগের প্রেসিডিয়াম সদস্য মজিবুর রহমান চৌধুরী নিক্সন বলেছেন, অসহায় বীরঙ্গনা চারুবালাকে পুলিশ কর্তৃক ঘর তৈরী করে দেওয়ায় ফরিদপুর পুলিশ সুপার আলিমুজ্জামানের নাম চীর স্মরনীয় হয়ে থাকবে। স্বাধীনতার ৫০ বছর পরে একজন বীরঙ্গনার খোজ নিয়ে পুলিশ বাহিনী তাদের নিজস্ব তহবিল থেকে বসতঘর হস্তান্তর করে বাহিনীর ভাবমুর্তি আরো উজ্জ্বল করেছে। বর্তমান সরকার প্রধান মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা মুক্তিযুদ্ধাদের ভাগ্যের উন্নয়নের জন্য দিনরাত কাজ করে যাচ্ছে। তার উন্নয়নের ধারাবাহিকতাকে প্রানপনে সহযোগীতা করে পুলিশ বাহিনী দক্ষতার পরিচয় দিয়েছেন। বাংলাদেশের প্রতিটি অঞ্চলে আমরা সকলে মিলে জাতীর সুর্য সন্তান বীর মুক্তিযোদ্ধা ও অসহায় বীরঙ্গনাদের খোজ খবর নিলে একদিন সোনার বাংলা গড়ে উঠবে।

রোববার দুপুরে ফরিদপুর জেলার চরভদ্রাসন উপজেলার গাজিরটেক ইউনিয়নের রমেশবালা গ্রামে নির্মিত আধাপাকা টিনের ঘর বীরঙ্গনা চারুবালাকে হস্তান্তর অনুষ্টানে এসব কথা বলেন সাংসদ নিক্সন চৌধুরী। সাংসদ নিক্সন চৌধুরী এসময় তার ব্যাক্তিগত তহবিল হতে চারুবালার হাতে নগদ ১ লাখ টাকা তুলে দেন।

মহান স্বাধীনতার যুদ্ধকালিন সময়ে পাকিস্তানী বাহিনীর হাতে নিহত হয় বীরঙ্গনা চারুবালার স্বামী চন্দ্রকান্ত বিশ্বাস। পরবর্তীতে জীবন সংগ্রামে বেচে থাকতে গিয়ে বাজারে বাজারে শাক-সবজী বিক্রয় করে জীবন পরিচালনা করতেন তিনি। সম্প্রতি একটি সামাজিক সংগঠনের কাছ থেকে জেলা পুলিশ সুপার আলিমুজ্জামান বিষয়টি জেনে তার খোজ খবর নেন। পরবর্তীতে পুলিশ বাহিনীর বেতনের টাকা থেকে জেলা পুলিশের উদ্যোগে চারুবালার জন্য একটি আধাপাকা টিনের ঘর নিমার্ন করে দেওয়া হয়।

দীর্ঘ ৫০ বছর পরে হলেও বীরঙ্গনা চারুবালাকে সরকার স্মরণ রাখায় সকলের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেছেন তিনি। তিনি মায়াবী কন্ঠে আরো বলেন, বর্তমান সরকার মুক্তিযোদ্ধাদের জন্য যে সব উদ্যোগ নিয়েছেন তা স্মরনীয় হয়ে থাকবে। তিনি  মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও পুলিশ সুপার আলিমুজ্জামান এবং সাংসদ মজিবুর রহমান চৌধুরীর দীঘার্য়ু কামনা করেন।

অনুষ্টানে আরো উপস্থিত ছিলেন, ফরিদপুর জেলা পরিষদের চেয়ারম্যান এ্যাডভোকেট শামচুল হক ভোলা মাষ্টার, চরভদ্রাসন থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা জাকারিয়া হোসেন প্রমুখ।

ফেসবুকে লাইক দিন

তারিখ অনুযায়ী খবর

এপ্রিল ২০২৪
শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
« মার্চ    
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০  
দুঃখিত! কপি/পেস্ট করা থেকে বিরত থাকুন।