• ঢাকা
  • বুধবার, ২৩শে অগ্রহায়ণ, ১৪২৯ বঙ্গাব্দ, ৭ই ডিসেম্বর, ২০২২ ইং
Mujib Borsho
Mujib Borsho
ফরিদপুর সদরপুরে একটি ইউনিয়নকে শতভাগ খোলা স্থানে মলত্যাগ মুক্ত ঘোষনা

এস এম মনিরুজ্জামান, ফরিদপুর জেলা প্রতিনিধিঃ

সদরপুর উপজেলার চর নাসিরপুর ইউনিয়নকে শতভাগ খোলা স্থানে মলত্যাগ মুক্ত ইউনিয়ন হিসাবে ঘোষনা করা হয়েছে।

এখন এই ইউনিয়নের সকল পরিবার স্বাস্থ্যসম্মত পায়খানা ব্যবহার করে। ইউনিয়ন ওয়াটসান কমিটি উপজেলা ওয়াটসান কমিটি বরবার চর নাসিরপুর ইউনিয়নকে খোলা স্থানে মলত্যাগ মুক্ত ইউনিয়ন ঘোষনার জন্য আবেদন করে। উপজেলা ওয়াটসান কমিটি যাচাই বাচাই করে আজচর নাসিরপুর ইউনিয়নকে শতভাগ খোলা স্থানে মলত্যাগ মুক্ত ইউনিয়ন হিসাবে আনুষ্ঠানিক ভাবে ঘোষনা করা হয়।

জিওবি-ইউনিসেফ আসোয়া টু (অঝডঅ-ওও) প্রকল্পের আওতায় এনজিও ফোরাম ফর পাবলিক হেলথ  ও ইউনিয়ন পরিষদ এই প্রকল্প বাস্তবায়ন করেছে। প্রকল্প বাস্তবায়নেউপজেলা প্রশাসন, জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তর,শিক্ষা ও স্বাস্থ্য অধিদপ্তর সহযোগিতা করে আসছে।

এই উপলক্ষে মঙ্গলবার বেগম কাজি জেবুননেছা সরকারী বালিকা উচ্চ বিদ্যালয় মাঠে চর নাসিরপুর ইউনিয়নের সর্বসাধারনের উপস্থিতি এক অনুষ্ঠানের আয়োজন করা হয়। চর নাসিরপুর ইউনিয়নের চেয়ারম্যান শেখ মোঃ আক্কাস আলি সভাপত্বিতে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন সদরপুর উপজেলা চেয়ারম্যান কাজি মোঃ শফিকুর রহমান, বিশেষ অতিথি ছিলেন সদরপুর উপজেলা নিবার্হী কর্মকর্তা পূরবী গোলদার।

এছাড়াও অনুষ্ঠানে উপস্থিত ছিলেন সজল কুমার শীল,সহকারী কমিশনার(ভুমি),ডাঃ মোহাম্মদ ওমর ফয়সাল -উপজেলা স্বাস্থ্য এবং পরিবার পরিকল্পনা কর্মকতার্,  মোঃ জালাল উদ্দিন-উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা, মোঃ আব্দুল মালেক মিয়া-উপজেলা শিক্ষা কর্মকতার্, সেখ জামাল উদ্দিন-উপ-সহকারী প্রকৌশলী,জনস্বাস্থ্য প্রকৌশল অধিদ্প্তর, মোঃ আব্দুস সালাম-টীম লিডার,এনজিও ফোরাম, মোঃ গোলাম ফারুক,প্রধান শিক্ষক,বেগম কাজি জেবুননেছা সরকারী বালিকা উচ্চ বিদ্যালয় ।

অনুষ্ঠানে উপজেলা ওয়াটসান কমিটির পক্ষ থেকে চর নাসিরপুর ইউনিয়নকে সার্টিফিকেট প্রদান করা হয়। অনুষ্ঠানে সকল বক্তায় চর নাসিরপুর ইউনিয়নের সকল সদস্যবৃন্দ,সংশ্লিষ্ট কর্মীগন ও সর্বস্তরের জনগনকে শতভাগ খোলা স্থানে মলত্যাগ মুক্ত করার স্ব স্ব অবস্থান ও তাদের অবদানের কথা উল্লেখ করেন।

ফেসবুকে লাইক দিন

তারিখ অনুযায়ী খবর

ডিসেম্বর ২০২২
শনিরবিসোমমঙ্গলবুধবৃহশুক্র
« নভেম্বর  
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯৩০
৩১ 
দুঃখিত! কপি/পেস্ট করা থেকে বিরত থাকুন।