• ঢাকা
  • সোমবার, ৩১শে শ্রাবণ, ১৪২৯ বঙ্গাব্দ, ১৫ই আগস্ট, ২০২২ ইং
Mujib Borsho
Mujib Borsho
তরমুজ খেয়ে দানা ফেলে দিচ্ছেন! বিশেষ করে পুরুষেরা এই দানা চিবিয়ে খান

ছবি সংগৃহিত

হেলথ্ ডেস্ক ঃ-

০ফলের দানার উপকারিতা অনেক
০তরমুজের দানা চিবিয়ে খান
০শরীরের অনেক সমস্যা মেটাবে তরমুজের দানা
০পুরুষদের পক্ষে এই দানা খাওয়া উচিত

ফলের দানা ফেলে তা খাওয়ার কথাই সবার আগে মাথায় আসে। কিন্তু বিভিন্ন ফলের দানার গুণাগুণ বিভিন্ন। এই দানাগুলোর উপকারিতা জেনে নিয়েই তা চিবিয়ে খান, মিলবে উপকার। তরমুজ গ্রীষ্মকালে সবার বাড়িতেই আসে। এই সময় তরমুজের দানা ফেলে না দিয়ে যদি চিবিয়ে খাওয়া যায় তবে তা থেকে শরীরের অনেক সমস্যা কমে যায়।

নিজেকে কী কী উপায় সুস্থ রাখতে খাবেন তরমুজের দানা জেনে নিনঃ
১) রোগ প্রতিরোধ করার ক্ষমতা বৃদ্ধি পায় তরমুজের দানা থেকে। অল্পতেই ভোগা যাদের অভ্যাস, তারা যদি রোগ প্রতিরোধ করতে চান তবে ওষুধের বদলে তরমুজের দানা চিবিয়ে খান।
২) ডায়াবেটিস রোগে আক্রান্ত যাঁরা তাদের জন্য মোক্ষম ওষুধ হল তরমুজের দানা। তরমুদের সঙ্গে এই দানা খেয়ে নিলে ডায়াবেটিস নিয়ন্ত্রণে থাকে।
৩) হার্টের পক্ষে এই দানা ভিষণভাবে উপকারী। এতে ম্যাগনেসিয়াম থাকার ফলে তা হার্টকে সময় মতন কাজ করতে সাহায্য করে, ও রক্তচলাচল স্বাভাবিক রাখে।
৪) পুরুষদের ক্ষেত্রে এই দানা চিবিয়ে খাওয়ার উপকারিতাও অনেক। মূলত শুত্রাণুর মান বাড়িয়ে তোলে, এবং প্রজনন ক্ষমতা অনেকাংশে বেড়ে যায়। তাই তরমুজের সঙ্গে দানাও খেয়ে নেওয়া উচিত।
৫) মস্তিষ্কের ক্ষমতা বৃদ্ধি কর। বুদ্ধি বাড়ে, স্মৃতিশক্তি বৃদ্ধি পায়। তাই মস্তিষ্কের যত্ন নিতে এই দানা চিবিয়ে খান। সুত্র :- asiannet news bangla

ফেসবুকে লাইক দিন

তারিখ অনুযায়ী খবর

আগষ্ট ২০২২
শনিরবিসোমমঙ্গলবুধবৃহশুক্র
« জুলাই  
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০৩১ 
দুঃখিত! কপি/পেস্ট করা থেকে বিরত থাকুন।