• ঢাকা
  • মঙ্গলবার, ১৫ই অগ্রহায়ণ, ১৪২৯ বঙ্গাব্দ, ২৯শে নভেম্বর, ২০২২ ইং
Mujib Borsho
Mujib Borsho
রাজশাহীতে নিরাপদ খাদ্য দিবস উপলক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত 

মোঃ আলাউদ্দিন মন্ডল, রাজশাহীঃ রাজশাহীতে মুজিব বর্ষে ৪র্থ জাতীয় নিরাপদ খাদ্য দিবস ২০২১ উদযাপন উপলক্ষে খাদ্যের নিরাপদতা শীর্ষক আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

২ ফেব্রুয়ারী দুপুর ১২.৩০ মিনিটে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে এই আলোচনা সভার আয়োজন করা হয়। আয়োজনে নিরাপদ খাদ্য বিষয়ক বিভিন্ন দিক নিয়ে সুফল, কুফল ও এর প্রতিকার আলোচনা করেন নিরাপদ খাদ্য বিষয়ক জেলা কর্মকর্তা সুমাইয়া আফরিন জিনিয়া। এই আলোচনা সভার প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন রাজশাহী জেলা প্রশাসনের সম্মানিত জেলা প্রশাসক আব্দুল জলিল। প্রধান অতিথির বক্তব্যে তিনি বলেন, দেশ উন্নয়নের সাথে সাথে নিরাপদ খাদ্যের নিশ্চিত করতে হবে। খাদ্যে ভেজাল রোধে জেলা প্রশাসন সব সময় তৎপর রয়েছে।  তিনি আরও বলেন, শুধু আইন দিয়ে সমাধান সম্ভব নয়। সাধারণ জনগনকে সচেতন হতে হবে। সভায় উপস্থিত রেস্তরা মালিক সমিতির পক্ষে কথা বলেন চেম্বার অব কমার্সের সিনিয়র সহ-সভাপতি মাসুদুর রহমান রিংকু। তিনি খাদ্য উৎপাদনকারি কৃষককে দোষারোপ করে বলেন, রেস্তরা মালিকরা  শুধু বাজার থেকে কিনে আনে এবং জনসাধারণের সামনে পরিবেশন করেন। খাদ্য নিরাপদ করতে হলে মূল জায়গা থেকে আসতে হবে। কারন ভেজাল আসে সেখান থেকে। বিভিন্নরকম উৎপাদিত খাদ্য দ্রব্যে অতিরিক্ত পরিমানে এন্টিবায়োটিক ব্যবহারের ফলে একদিকে খাদ্যের গুনগত মান নষ্ট হচ্ছে আরেক দিকে মানবদেহে নতুন নতুন রোগের সৃষ্টি হচ্ছে।  তাই দ্রুত এই ধরনের এন্টিবায়োটিক ব্যবহারে প্রতিরোধ গড়ে তুলতে হবে।
বাংলাদেশ নিরাপদ খাদ্য কর্তৃপক্ষের আয়োজনে সভাপতিত্ব করেন রাজশাহী জেলা প্রশাসনের সম্মানিত অতিরিক্ত জেলা প্রশাসক শরিফুল ইসলাম। তিনি সকলকে কথা বলার সুযোগ দিয়ে সঠিক সমাধানের পথ অবলম্বন করেন।  এসময় উপস্থিত ছিলেন ভোক্তা অধিকার ও সংরক্ষণ অধিদপ্তরের উপ-পরিচালক অপুর্ব অধিকারি, এক্সিকিউটিভ ম্যাজিষ্ট্রেট ও মিডিয়া মুখ্যপাত্র অভিজিৎ সরকার, জেলা খাদ্য নিয়ন্ত্রক শাহিদার রহমান, কৃষি সম্প্রসারণ অধিদপ্তর রাজশাহীর উপ-পরিচালক শামসুল হক, স্থানীয় সাংবাদিক বৃন্দ। এছাড়াও  নগরীর বিভিন্ন প্রান্ত থেকে আগত দোকন মালিক ও রেস্তরা মালিকরা উপস্থিত ছিলেন।

ফেসবুকে লাইক দিন

তারিখ অনুযায়ী খবর

নভেম্বর ২০২২
শনিরবিসোমমঙ্গলবুধবৃহশুক্র
« অক্টোবর  
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০ 
দুঃখিত! কপি/পেস্ট করা থেকে বিরত থাকুন।