• ঢাকা
  • বৃহস্পতিবার, ৫ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ১৮ই এপ্রিল, ২০২৪ ইং
গলাচিপায় সরকারি নিষেধাজ্ঞা অমান্য করে পশুর হাট, বন্ধ করে দিল উপজেলা প্রশাসন

গলাচিপা (পটুয়াখালী) প্রতিনিধিঃ

পটুয়াখালীর গলাচিপা উপজেলার গোলখালী ইউনিয়নের নলুয়াবাগীতে সরকারি নিষেধাজ্ঞা অমান্য করে পশুর হাট বসানো হয়েছে। এতে দেখা দিয়েছে স্বাস্থ্য ঝুঁকি। শুক্রবার (২ জুলাই) সড়ক যোগাযোগ বিচ্ছিন্ন ওই হাটের খবর পেয়ে উপজেলা নির্বাহী অফিসার আশিষ কুমার পশুর হাটটি বন্ধ করে দেয়। উপজেলা নির্বাহী অফিসার বিষয়টি নিশ্চিত করেন। এলাকাবাসী সূত্রে জানাগেছে, করোনা ভাইরাসের প্রকোপ বৃদ্ধি পেলেও জমজমাট গোলখালী ইউনিয়নের নলুয়াবাগীর পশুর হাট। হাটের ভিতর কোথাও কোন স্বাস্থ্য বিধি ও সামাজিক দূরত্ব মানা হয়নি। সকাল ১০ টা থেকে পশুর হাট শুরু করে সংশ্লিষ্ট ইজারাদার। বিরামহীনভাবে বিকেল নাগাদ চলছিল। নলুয়াবাগী হাটে উপজেলার পক্ষিয়া গ্রামের পশুর পাইকারী ক্রেতা নাসির তালুকদার জানান, নলুয়াবাগী হাটে প্রতি সপ্তাহে কমপক্ষে ৬০০ থেকে ৮০০ গরু বিক্রি হয়। এ হাটে সরকার নির্ধারিত ফি থেকেও ইজারাদার শাহ মেহেদী ফরহাদ অতিরিক্ত টাকা আদায় করার অভিযোগ দীর্ঘদিনের। নলুয়াবাগী হাটের ক্রেতা সিয়াম জানান, আমি ৬০ হাজার টাকা দিয়ে গরু কিনেছি। আমার কাছ থেকে ইজারাদার ৬০০ টাকা হাসিলের টাকা রেখেছে।

এছাড়া বিক্রেতার কাছ থেকেও ২০০ টাকা রেখেছে। এ হাটে ইজারাদারের ইচ্ছে অনুযায়ী চলে। হাসিলের কোন রশিদের কপি দেয় না। ইজারাদার প্রভাবশালী হওয়ায় কোন প্রতিবাদ করেও লাভ হয়না। স্থানীয় মহিষ বিক্রেতা মো. মোশারেফ প্যাদা জানান, আজ সকাল থেকে হাট শুরু হয়। বিকেল সাড়ে ৩ টায় প্রশাসন এসে বন্ধ করে দেয়।

এ হাটের ইজারাদার কোন হাসিলের রশিদ দেয় না। এ বিষয়ে জানার জন্য গোলখালী ইউপি চেয়ারম্যান মো. নাসির উদ্দিনের মোবাইলে একাধিকবার চেষ্টা করেও তাকে পাওয়া যায়নি। এ প্রসঙ্গে গলাচিপা উপজেলা নির্বাহী অফিসার আশিষ কুমার বলেন, আমরা খবর পেয়ে নলুয়াবাগী হাটে উপস্থিত হয়ে পশুর হাট বন্ধ করে দিয়েছি। যারা হাট চালাচ্ছিল আমাদের আসার খবর পেয়ে পালিয়ে গেছে।

ফেসবুকে লাইক দিন

তারিখ অনুযায়ী খবর

এপ্রিল ২০২৪
শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
« মার্চ    
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০  
দুঃখিত! কপি/পেস্ট করা থেকে বিরত থাকুন।