• ঢাকা
  • বুধবার, ২৩শে অগ্রহায়ণ, ১৪২৯ বঙ্গাব্দ, ৭ই ডিসেম্বর, ২০২২ ইং
Mujib Borsho
Mujib Borsho
জঙ্গীবাদ ও সন্ত্রাসবাদ থেকে রক্ষা পেতে হলে সাংস্কৃতিক চর্চার বিকল্প নেই

শিমুল,দিনাজপুর প্রতিনিধিঃ

দিনাজপুরের জেলা প্রশাসক মোঃ মাহমুদুল আলম বলেছেন, জঙ্গীবাদ ও সন্ত্রাসবাদ থেকে রক্ষা পেতে হলে সাংস্কৃতিক চর্চার বিকল্প নেই। সাংস্কৃতিক’র প্রথম শর্তই হলো মানুষকে ভালোবাসতে হবে। তৃণমূল ভবঘুরে অসহায় মানুষদের ভালোবাসতে হবে।

আমরা সার্বজনীন ভালোবাসা চাই। তাহলেই সংগঠন সমাজে আলো ছড়াবে। বৃত্ত’র মধ্যে না থেকে বেড়িয়ে আসুন এবং দেশকে বাঁচান, সাংস্কৃতিকে বাঁচান। সমাজের অবক্ষায় দুর করতে নবরূপীর মতো একটি সাংস্কৃতিক প্রতিষ্ঠান টিকে থাক এটাই আমাদের কাম্য।

২ জানুয়ারী শনিবার দিনাজপুরের ঐতিহ্যবাহী সাংস্কৃতিক প্রতিষ্ঠান নবরূপীর ৫৮তম প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে কেক কাটা, আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠানে তিনি প্রধান অতিথির বক্তব্যে এ কথাগুলো বলেন।

নবরূপীর সভাপতি আব্দুস সামাদের সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন বিশিষ্ট নাট্যজন ও নবরূপীর প্রতিষ্ঠাতা সাধারন সম্পাদক কাজী বোরহান, দিনাজপুর প্রেসক্লাবের সভাপতি স্বরূপ বকসী বাচ্চু।

স্বাগত বক্তব্য রাখেন নবরূপীর সাধারন সম্পাদক এ.কে.এম মেহেরুল্লাহ বাদল। স্মৃতিচারণ করে আলোচনা করেন হাবিপ্রবি’র সাবেক ভিসি ও নবরূপীর সদস্য প্রফেসর মোঃ রুহুল আমিন, সম্মিলিত সাংস্কৃতিক জোট দিনাজপুরের সভাপতি সুলতান কামাল উদ্দিন বাচ্চু।

শুভেচ্ছা বক্তব্য রাখেন নবরূপীর সাহিত্য সম্পাদক ডাঃ খাদিকা নাহিদ ইভা। সঞ্চালকের দায়িত্ব পালন করেন নবরূপীর সহ-সভাপতি মানস ভট্টাচার্য্য।

প্রধান অতিথি জেলা প্রশাসক মোঃ মাহমুদুল আলমসহ অতিথিবৃন্দ কেক কেটে নবরূপীর ৫৮তম  প্রতিষ্ঠা বার্ষিকীর উদ্বোধন করেন।

সভায় নবরূপীর সভাপতি আব্দুস সামাদকে সমাজসেবায় বিশেষ আবদানের জন্য শহীদ ময়েজউদ্দিন পদক, সহ-সাধারন সম্পাদক মোঃ নুরুজ্জামানকে এশিয়া প্যাসিফিক থাইল্যান্ড এর এগ্রোভেড মিডিয়া পার্টনার’এ নিযুক্ত হওয়ায় এবং মানবাধিকার সম্মাননা পুরস্কার প্রাপ্তিতে জোবায়ের আলী জুয়েলকে সম্মাননা ক্রেস্ট প্রদান করা হয়।

শেষে নবরূপীর শিল্পীরা এক মনোজ্ঞ সাংষ্কৃতিক অনুষ্ঠান পরিবেশন করেন।

ফেসবুকে লাইক দিন

তারিখ অনুযায়ী খবর

ডিসেম্বর ২০২২
শনিরবিসোমমঙ্গলবুধবৃহশুক্র
« নভেম্বর  
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯৩০
৩১ 
দুঃখিত! কপি/পেস্ট করা থেকে বিরত থাকুন।