• ঢাকা
  • বৃহস্পতিবার, ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ২৫শে এপ্রিল, ২০২৪ ইং
আলফাডাঙ্গায় নৌকা বাইচ প্রতিযোগিতা সম্পন্ন

আলফাডাঙ্গা (ফরিদপুর ) প্রতিনিধি
কোন মিস্ত্রি নাও বানাইলো কেমন দেখা যায়, ঝিলমিল ঝিলমিল করেরে ময়ূর পঙ্কি নায়” লোক সংস্কৃতির খ্যাত বিলে ফরিদপুর জেলার আলফাডাঙ্গা উপজেলার মানুষের অন্যতম বিনোদন মাধ্যম আবহমান গ্রাম বাংলার ঐতিহ্যবাহী নৌকা বাইচ।বিল যেন আলফাডাঙ্গার মাটি ও মানুষের সাথে সম্পর্ক একেকার হয়ে মিশে আছে। মনে হয় নৌকা বাইচ এখানের মানুষের প্রাণোচ্ছল জল ক্রীড়া সঙ্গী ।

মানুষ দুঃখ বেদনা ভুলে ঐতিহ্যের অন্যতম বিনোদন নৌকা বাইচ দেখতে ২ সেপ্টেম্বর বৃহস্পতিবার বিকালে উপজেলার সদর ইউনিয়নের ধরাইচর গ্রামের যুব সমাজ ও গ্রামবাসীর উদ্যোগে বিলে নৌকা বাইচ প্রতিযোগিতা সম্পন্ন হয়েছে।পুরুষ, নারী, শিশু সহ সকল শ্রেণী পেশার শতশত মানুষ আনন্দ উল্লাসে মেতে ওঠেন। বুকজুড়ে ‘হেইয়ারে হেইয়া হু’ হর্ষ ধ্বনীতে মুখরিত ছিল। রোমাঞ্চকর এই নৌকা বাইচ প্রতিযোগিতায় ছয়টি দল এতে প্রতিযোগিতা হিসেবে অংশ গ্রহণ করে।

এ প্রতিযোগিতায় প্রথম স্থান সাকাওয়াৎ ্এর দল, দ্বিতীয় স্থান সিলতাবের দল ও যৌথভাবে ৩য় স্থান সোহেল ও ইবাদতের দল বিজয়ী হয়েছেন।পরে বিজয়ীদের মধ্যে পুরস্কার বিতরণ করা হয়।পুরস্কার বিতরণী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান এ কেএম আহাদুল হাসান আহাদ, জেলা পরিষদের সদস্য বিউটি বেগম, ইউপি সদস্য মর্জিনি বেগম ,বিউটি,সাবেক ইউপি সদস্য আবু বকর সিদ্দিকী, আক্তার মিয়া, আবুল হাসান,খবির ও আয়ুব আলী মাষ্টার,আয়োজক কমিটির সদস্য নজরুল ইসলাম,আবু কামাল,আব্দুল মান্নানসহ সুধীজনেরা উপস্থিত ছিলেন।

ফেসবুকে লাইক দিন

তারিখ অনুযায়ী খবর

এপ্রিল ২০২৪
শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
« মার্চ    
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০  
দুঃখিত! কপি/পেস্ট করা থেকে বিরত থাকুন।