• ঢাকা
  • রবিবার, ৩০শে জ্যৈষ্ঠ, ১৪২৮ বঙ্গাব্দ, ১৩ই জুন, ২০২১ ইং
Mujib Borsho
Mujib Borsho
গ্রাম উন্নয়ন সংস্থার আয়োজনে জাতীয় প্রতিবন্ধী দিবস পালিত

“কোভিড ১৯ প্রেক্ষাপটে প্রতিবন্ধি ব্যাক্তিকে সম্পৃক্ত করি, নতুন ভাবে টেকশই বিশ্ব গড়ি” এই প্রতিপাদ্যকে সামনে রেখে, বিভিন্ন উন্নয়ন মুলক আলোচনার মধ্য দিয়ে ফরিদপুরে পালিত হয়েছে ২৯ তম আন্তর্জাতিক প্রতিবন্ধী দিবস ও ২২ তম জাতীয় প্রতিবন্ধী দিবস।

এ উপলক্ষে ফরিদপুর গ্রাম উন্নয়ন সংস্থার (ভিডিও) এর অফিস কক্ষে ৩ ডিসেম্বর বৃহস্পতিবার সকালে গ্রাম উন্নয়ন সংস্থার (ভিডিও) এর আয়োজনে এ প্রতিবন্ধী দিবস পালিত হয়।

এ সময় গ্রাম উন্নয়ন সংস্থার কার্যকারি সদস্য সুবর্ণা মজুমদার এর সভাপতিত্বে স্বাগত বক্তব্য রাখেন গ্রাম উন্নয়ন সংস্থার নির্বাহী পরিচালক বিপ্লব কুমার মালো। অন্যদের মধ্যে জেলা পূজা উদযাপন কমিটির যুগ্ন সম্পাদক শংকর সাহা, গ্রাম উন্নয়ন সংস্থার পরিচালক ইমরান হাসানসহ প্রতিবন্ধি ও তাদের অভিভাবকগন উপস্থিত ছিলেন।

এ সময় বক্তারা বলেন, আমরা করুনা চাই না, সহযোগিতা চাই। একজন প্রতিবন্ধীও মানুষ, হয়ত সৃষ্টিকর্তার চাওয়াতেই মানুষ প্রতিবন্ধী হয়ে জীবন কাটায়। তবে এই প্রতিবন্ধীরা সহযোগিতা পেলে বিভিন্ন ধরনের প্রতিবন্ধীগণ সমাজের বিভিন্ন উন্নয়নমুলক কাজের জন্য যে কোন ভূমিকা পালন করতে পারে। তাই আমাদের উপর সরকারের সদয় দৃষ্টি থাকলে অবশ্যই যে কোন কাজে সম্পৃক্ত হতে পারব।

ফেসবুকে লাইক দিন

তারিখ অনুযায়ী খবর

জুন ২০২১
শনিরবিসোমমঙ্গলবুধবৃহশুক্র
« মে  
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০