• ঢাকা
  • সোমবার, ২রা জ্যৈষ্ঠ, ১৪২৯ বঙ্গাব্দ, ১৬ই মে, ২০২২ ইং
Mujib Borsho
Mujib Borsho
৩০ বছর আগে নির্মিত সালথা’র কাগদী বাজার ব্রিজটি ঝুঁকিপূর্ণ

৩০ বছর আগে নির্মিত সালথা’র কাগদী বাজার ব্রিজটি ঝুঁকিপূর্ণ হয়ে পড়েছে।

ফরিদপুরের সালথা উপজেলার মাঝারদিয়া ইউনিয়নের কাগদী বাজার সংলগ্ন খালের উপর কয়েক গ্রামের মানুষের চলাচলের জন্য নির্মিত ব্রিজটি ঝুঁকিপূর্ণ হয়ে পড়েছে।

প্রায় ৩০ বছর আগে নির্মিত ব্রিজটি গত এক বছর ধরে চলাচলের অনুপযোগী হয়ে পড়ে আছে। এই ব্রিজটির পূঃনির্মান করা অতি জরুরী হয়ে পড়েছে। সরেজমিনে দেখা গেছে, প্রতিদিন ভাঙ্গা ও অত্যন্ত ঝুঁকিপূর্ণ এই ব্রিজের উপর দিয়ে এলাকার মানুষ উপজেলা সদরসহ স্থানীয় বিভিন্ন হাট-বাজারে যাতায়াত করে থাকেন। প্রায় আড়াই যুগ আগে ব্রিজটি নির্মাণ হওয়ার পর গত এক বছর আগে ব্রিজের মাঝখানে এক জায়াগায় ভেঙ্গে গিয়ে রড বের হয়ে যাওয়ায় ছোট-খাটো যানবাহন চলাচল বন্ধ রয়েছে। ব্রিজটি মাঝমাঝি থেকে ভেঙ্গে নিচের দিকে দেবে যাওয়ায় আরো মারাত্মক ঝুঁকিপূর্ণ হয়ে পড়েছে। পাশাপাশি ব্রিজটির দুই পাশের রেলিং ভেঙ্গে যাওয়ায় অত্যন্ত ঝুঁকি নিয়ে পথচারীদের চলাচল করতে দেখা গেছে। স্থানীয় বাসিন্দা আকাদ্দেছ জানান, ভাঙা এই ব্রিজটি দিয়ে প্রতিনিয়ত ঝুঁকি নিয়ে চলাচল করছে কয়েক গ্রামের হাজারো মানুষ।

কাগদী সরকারি প্রাথমিক বিদ্যালয়, হাইস্কুল ও একটি কওমির মাদ্রাসার অধিকাংশ শিক্ষার্থীদের যাতায়াত করতে হয় এই ঝুঁকিপূর্ণ ব্রিজ দিয়ে। রাতের বেলায় এ ব্রিজ দিয়ে চলাচল করা আরো ঝুকিপূর্ণ। যে’কোন সময় ঘটতে পারে বড় ধরণের দূর্ঘটনা। তাই ব্রিজটির পূঃনির্মান করা অতি জরুরী হয়ে পড়েছে। উপজেলা প্রকৌশলী মো. তৌহিদুর রহমান বলেন, ব্রিজটি পুঃনির্মানের জন্য অনুমোদণ হয়েছে। সয়েল টেষ্ট এর জন্য স্থানীয় সরকার প্রকৌশলী অধিদপ্তরে (এলজিইডি) চিঠি পাঠানো হয়েছে। সয়েল টেষ্ট রিপোর্ট আশার পরেই পরবর্তী কার্যক্রম শুরু করা হবে।

৩ অক্টোবর ২০২০

ফেসবুকে লাইক দিন

তারিখ অনুযায়ী খবর

মে ২০২২
শনিরবিসোমমঙ্গলবুধবৃহশুক্র
« এপ্রিল  
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮২৯৩০৩১