• ঢাকা
  • শুক্রবার, ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ, ২৯শে মার্চ, ২০২৪ ইং
স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উদ্‌যাপন সংক্রান্ত মন্ত্রিসভা কমিটির প্রথম সভা অনুষ্ঠিত

ঢাকা, ১৯ পৌষ (৩ জানুয়ারি) :

মহান স্বাধীনতার সুবর্ণজয়ন্তী বর্ণাঢ্য ও যথাযথ মর্যাদার সাথে উদ্‌যাপনের নিমিত্তে গঠিত মন্ত্রিসভা কমিটির প্রথম সভা অনুষ্ঠিত হয়েছে।

আজ রাজধানীর মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রণালয়ের সম্মেলন কক্ষে মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী ও কমিটির সভাপতি আ ক ম মোজাম্মেল হকের সভাপতিত্বে এ সভা অনুষ্ঠিত হয়।

সভাশেষে প্রেস ব্রিফিংয়ে মন্ত্রী বছরব্যাপী নানান আয়োজনে স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উদ্‌যাপনের পরিকল্পনার কথা জানান। তিনি বলেন, মুক্তিযুদ্ধের চেতনা নতুন প্রজন্মের মাঝে এবং তৃণমূলে ছড়িয়ে দেয়ার লক্ষ্য নিয়ে বছরব্যাপী বিভিন্ন অনুষ্ঠান আয়োজন করা হবে।

মন্ত্রী জানান, সুবর্ণজয়ন্তী উপলক্ষে একটি থিম সং, লোগো এবং পৃথক ওয়েবসাইট করা হবে। থিমসং এর জন্য তথ্যমন্ত্রী ড. হাছান মাহ্‌মুদ, লোগোর জন্য শিক্ষা মন্ত্রী ডাঃ দীপু মনি এবং ওয়েবসাইটের জন্য তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহ্‌মেদ পলককে আহ্বায়ক করে উপ-কমিটি গঠন করা হয়েছে। বিস্তারিত কর্মসূচি প্রধানমন্ত্রীর চূড়ান্ত অনুমোদনের পর জানানো হবে বলে মন্ত্রী জানান।

বছরব্যাপী আয়োজনের ধারণাপত্র উপস্থাপন করেন মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রণালয়ের সচিব তপন কান্তি ঘোষ।

সভায় তথ্যমন্ত্রী ড. হাছান মাহ্‌মুদ, স্থানীয় সরকার বিভাগের মন্ত্রী মোঃ তাজুল ইসলাম, পররাষ্ট্রমন্ত্রী এ. কে আব্দুল মোমেন, তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহ্‌মেদ পলক, স্থানীয় সরকার বিভাগের সিনিয়র সচিব হেলালুদ্দীন আহমদ সভাকক্ষে উপস্থিত ছিলেন।

এছাড়া ভার্চুয়ালভাবে শিক্ষামন্ত্রী ডাঃ দীপু মনি, জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন, সংস্কৃতি প্রতিমন্ত্রী কে এম খালিদ, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উদ্‌যাপন জাতীয় বাস্তবায়ন কমিটির প্রধান সমন্বয়ক ড. কামাল আবদুল নাসের চৌধুরী, জনপ্রশাসন সচিব শেখ ইউসুফ হারুনসহ কমিটির অন্যান্য সদস্য উপস্থিত ছিলেন।

ফেসবুকে লাইক দিন

তারিখ অনুযায়ী খবর

মার্চ ২০২৪
শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
« ফেব্রুয়ারি    
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০৩১  
দুঃখিত! কপি/পেস্ট করা থেকে বিরত থাকুন।