• ঢাকা
  • সোমবার, ১৭ই ফাল্গুন, ১৪২৭ বঙ্গাব্দ, ১লা মার্চ, ২০২১ ইং
শিল্প প্রতিষ্ঠানের বকেয়া গ্যাস বিল যথাসময়ে আদায় করার সুপারিশ

ঢাকা, ০৩ ডিসেম্বর ২০২০ঃ

একাদশ জাতীয় সংসদের বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির সভাপতি মোঃ শহীদুজ্জামান সরকার এর সভাপতিত্বে ১৫তম বৈঠক আজ জাতীয় সংসদ ভবনে অনুষ্ঠিত হয়।

বৈঠকে বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির কমিটি সদস্য মোঃ নূরুল ইসলাম তালুকদার, মোঃ আছলাম হোসেন সওদাগর, মোছাঃ খালেদা খানম, বেগম নার্গিস রহমান এবং মোঃ নুরুজ্জামান বিশ্বাস অংশগ্রহণ করেন।

বৈঠকে ১৪তম বৈঠকের কার্যবিবরণী সর্বসম্মতিক্রমে গৃহীত হয়।

বৈঠকে সুনীল অর্থনীতিতে (ব্লু ইকোনমি) সফলতা অর্জনের জন্য প্রণীত টাইম লাইন অনুযায়ী সকল কার্যক্রম সম্পন্নের ব্যবস্থা গ্রহণের বিষয়ে আলোচনা হয়।

গ্যাসের মাত্রাতিরিক্ত অপচয় রোধ করার জন্য দেশব্যাপী গ্যাসের প্রি-পেইড মিটার স্থাপন কার্যক্রম বেগবান করতে কমিটি মন্ত্রণালয়কে সুপারিশ করে।

কমিটি তিতাস গ্যাস টি এন্ড ডি কোম্পানি লি: এর অনিয়ম ও দুর্নীতি বন্ধে সকল ধরনের ব্যবস্থা গ্রহণের সুপারিশ করে।
গ্যাসের বিল হালনাগাদ করাসহ সকল শিল্প প্রতিষ্ঠানের বকেয়া গ্যাস বিল যথাসময়ে আদায় করার ব্যাপারে কমিটি থেকে সুপারিশ করা হয়।

বৈঠকে বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ মন্ত্রণালয় এর জ্বালানি ও খনিজ সম্পদ বিভাগের ঊর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ, পেট্রোবাংলা, তিতাস গ্যাস টি এন্ড ডি কোম্পানী লিঃ, কর্ণফুলী গ্যাস ডিস্ট্রিবিউশন কোম্পানি লিঃ এর উর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ এবং জাতীয় সংসদ সচিবালয়ের সংশ্লিষ্ট উর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।

ফেসবুকে লাইক দিন

তারিখ অনুযায়ী খবর

মার্চ ২০২১
শনিরবিসোমমঙ্গলবুধবৃহশুক্র
« ফেব্রুয়ারি  
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০৩১ 
দুঃখিত! কপি/পেস্ট করা থেকে বিরত থাকুন।