• ঢাকা
  • শনিবার, ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ২০শে এপ্রিল, ২০২৪ ইং
ফরিদপুর কুমার নদীর ব্রিজকে নান্দনিক রূপে আলোকসজ্জায় সজ্জিত

নিরঞ্জন মিত্র (নিরু) (ফরিদপুর জেলা প্রতিনিধিঃ

ফরিদপুর সদর উপজেলার কৃষ্ণনগর ইউনিয়নের হাট গোবিন্দপুর ও চর কৃষ্ণনগর দুই গ্রামের মাঝ দিয়ে বয়ে যাওয়া কুমার নদীর ওপর সপ্নের ব্রিজকে নান্দনিক রূপে সজ্জিত করা হয়েছে।

পবিত্র ঈদুল ফিতর উপলক্ষে (৩ মে) মঙ্গলবার থেকে (৫ মে) বৃহস্পতিবার পর্যন্ত সৌন্দর্যবর্ধন নান্দনিক রূপে আলোকসজ্জায় সজ্জিত থাকবে। তিন দিনব্যাপী নান্দনিক ব্রিজ দেখতে হাজারো মানুষের ভিড় জমিয়েছে।
সেতুটি সাজানোর লক্ষ্য এলইডি বাল্ব, সারপি, পারকার ও যুনি বাল্ব ব্যবহারের মাধ্যমে ব্রিজের এপার থেকে ওপার এর আশ পাশে আলোকসজ্জায় সজ্জিত করা হয়েছে। সন্ধ্যার পড়েই আলো ঝলমল করছে। সে যেন কুমার নদীর পানিতে আলোর প্রতিবিম্ব আরো মোহনীয় হয়ে উঠেছে। এমনিতেই ব্রিজটি দিনের আলোয় দৃষ্টি কেড়ে নেয়।

ব্রিজটির সংবাদ শুনে জেলার বিভিন্ন স্থান থেকে পর্যটনরা ঘুরতে আসছে। এই নতুনভাবে সাজিয়ে তুলা ব্রিজটাকে। দৃষ্টিনন্দন এই ব্রিজের আকর্ষণীয় করায়। এই উদ্যোগকে পর্যটনরা অনেকেই স্বাগত জানিয়েছেন। এ ব্রিজটির অবস্থার নিরসন ও পর্যটন আকর্ষণ আরো বাড়িয়ে দিতেই, যুব সমাজ এই ব্রিজটির নাম রেখেছে সপ্নের সেতু। আলো ঝলমলে রূপ দেওয়ার উদ্যোগ নেয় স্থানীয় কিছু সমাজের যুবক ছেলেরা।

আজ সন্ধায় নান্দনিক রূপে সজ্জিত সপ্নের সেতুটি দর্শন করতে আসেন ৮নং কৃষ্ণনগর ইউনিয়ন আওয়ামী লীগ নেতা ও চেয়ারম্যান পদপ্রার্থী সুবল কুমার অধিকারী।
এসময় তিনি তাঁর বক্তব্যে বলেন, এই ব্রিজের ওপর দিয়ে পায়ে হেঁটে প্রতিদিন হাজার হাজার মানুষ পার হয়।
কুমার নদীর ব্রিজের উভয় পাশে
প্রতিদিন বিকাল থেকে রাত পর্যন্ত এলাকাবাসী এখানে ভিড় করেন। গ্রামের ভিতরে এই স্থানটি বিনোদনের জন্য অনেকটাই নিরিবিলি। ব্রিজ এলাকায় রাতের অন্ধকারে আলো কম থাকায় এর সৌন্দর্য যেমন উপভোগ করা যায় না, তেমনি নিরাপত্তা ব্যবস্থাও নিয়েও প্রশ্ন উঠেছে। পরবর্তীতে কুমার নদীর ব্রিজ এলাকায় আরও সৌন্দর্যবর্ধন ও বিনোদনের ব্যবস্থা করা হবে বলে তিনি জানান।

এসময় উপস্থিত ছিলেন পৌর ৩ নং ওয়ার্ড কাউন্সিলর মোঃ হানিফ শেক, ইউনিয়ন আওয়ামী লীগের সহ-সভাপতি সিদ্দিকুর রহমান, ইউনিয়ন আওয়ামী লীগের যুগ্ন সাধারণ সম্পাদক মোঃ জাহিদ মোল্লা, সাংগাঠনিক সম্পাদক মোঃ কামাল মোল্লা, ইউনিয়ন ছাত্র লীগের সভাপতি ইমাদুল হক, সাধারণ সম্পাদক লিটন কুমার দাস, সাংগঠনিক সম্পাদক নাজমুন মিয়া, ১ নং ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি আগবর আলী, সহ- সভাপতি ওমর খান প্রমূখ।

ব্রিজটি সৌন্দর্যবর্ধন আয়োজকদের মধ্য রিপন, রানা, সবুজ, শাকিল, জনি, আল আমিন সহ স্থানীয় যুব সমাজ।

ফেসবুকে লাইক দিন

তারিখ অনুযায়ী খবর

এপ্রিল ২০২৪
শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
« মার্চ    
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০  
দুঃখিত! কপি/পেস্ট করা থেকে বিরত থাকুন।