• ঢাকা
  • শনিবার, ১৯শে অগ্রহায়ণ, ১৪২৯ বঙ্গাব্দ, ৩রা ডিসেম্বর, ২০২২ ইং
Mujib Borsho
Mujib Borsho
পুলিশকে মানবাধিকারের প্রতি গুরুত্ব দেওয়ার নির্দেশ প্রধানমন্ত্রীর

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, মানুষের মৌলিক ও মানবাধিকার রক্ষা করেই পুলিশ বাহিনীর সদস্যদের দায়িত্ব পালন করতে হবে। বিপন্ন মানুষের প্রতি বাড়াতে হবে মানবিকতার হাত।

আজ রোববার (০৩ জানুয়ারি ) সকালে সহকারি পুলিশ সুপারদের শিক্ষা সমাপনী কুচকাওয়াজে তিনি এ কথা বলেন। প্রযুক্তির প্রসারে তরুণদের মধ্যে যে নতুন অপরাধ প্রবণতা তৈরি হচ্ছে, তা থেকে সুস্থ জীবনে ফেরাতে পুলিশকে দায়িত্ব পালনের নির্দেশ দেন প্রধানমন্ত্রী।

শতবর্ষী সারদা পুলিশ একাডেমীতে অনুষ্ঠিত হয় ৩৭তম বিসিএস ব্যাচের পুলিশ কর্মকর্তাদের শিক্ষা সমাপনী কুচকাওয়াজ। এতে গণভবন থেকে ভিডিও লিংকে যুক্ত হন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

পুলিশ বাহিনীর গৌরবোজ্জল অতীতের কথা স্মরণ করিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, বঙ্গবন্ধুকে হত্যার পর ক্ষমতা দখলকারীরা দেশকে মুক্তিযুদ্ধের চেতনা থেকে পিছিয়ে দেয়।

করোনাকালীন পুলিশের কর্মকান্ডের প্রশংসা করে প্রধানমন্ত্রী বলেন, পুলিশ বাহিনীর জনবলসহ বিভিন্ন সুযোগ সুবিধা বাড়াচ্ছে সরকার। তাদের জন্য পৃথক মেডিকেল ইউনিট গঠনের কথাও জানান প্রধানমন্ত্রী।

নারী ও শিশুর প্রতি সহিংসতা এবং সাইবার অপরাধ দমনে পুশিলকে গুরুত্বের সঙ্গে দায়িত্ব পালনের তাগিদ দিয়ে প্রধানমন্ত্রী বলেন, সবার আগে মানুষের মৌলিক ও মানবিক অধিকার নিশ্চিত করতে হবে।

প্রশিক্ষণে দক্ষতার জন্য সেরা ফিল্ড পারফর্মার ও সুটার আবু হোসাইন, সেরা অশ্বারোহী ফয়জুল ইসলাম এবং একাডেমিকসহ ৩৭তম ব্যাচের প্রশিক্ষণে সব বিষয়ে শ্রেষ্ঠত্বের পুরস্কার অর্জন করেন স্নেহাশীষ কুমার দাশ।

ফেসবুকে লাইক দিন

তারিখ অনুযায়ী খবর

ডিসেম্বর ২০২২
শনিরবিসোমমঙ্গলবুধবৃহশুক্র
« নভেম্বর  
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯৩০
৩১ 
দুঃখিত! কপি/পেস্ট করা থেকে বিরত থাকুন।