• ঢাকা
  • রবিবার, ১৯শে আষাঢ়, ১৪২৯ বঙ্গাব্দ, ৩রা জুলাই, ২০২২ ইং
Mujib Borsho
Mujib Borsho
গুগলের নতুন ফিচারে কাস্টমার কেয়ারে ফোন করে দীর্ঘ অপেক্ষার অবসান হবে

ছবি প্রতিকী

নানা দরকারে কাস্টমার কেয়ারই একজন গ্রাহকের প্রধান ভরসা। কিন্তু সেখানে ফোন করলেও দায়িত্বরত কর্মকর্তার সঙ্গে কথা বলতে দীর্ঘক্ষণ অপেক্ষা করতে হয়। জরুরি কাজও সম্পন্ন করা যায় না। ফোন ধরে থাকতে হয়।

এবার এই মুশকিল আসান করতেই এগিয়ে এল গুগল। সম্প্রতি গুগল অ্যাসিস্ট্যান্টে এমন একটি ফিচার এনেছে তারা, যার সাহায্যে এই ভাবে দীর্ঘক্ষণ আর ফোন ধরে থাকতে হবে না গ্রাহককে। তার হয়ে এই কাজটি করবে গুগলের ‘‌হোল্ড ফর মি’‌ ফিচার (Hold For Me)। যতক্ষণ না একজন কর্মকর্তা ফোনে কথা বলছেন ততক্ষণ এই ফিচারটি আপনার হয়ে ফোন ধরে থাকবে।

কীভাবে কাজ করবে ‘‌হোল্ড ফর মি’

গুগল জানায়, এই ফিচারটি থাকবে ব্যবহারকারীর ফোনের গুগল সেটিংসে। সেখান থেকেই প্রয়োজনমতো অন/‌অফ করা যাবে। এটি মূলত ডুপ্লেক্স টেকনোলজি ব্যবহার করবে। তার সাহায্যে ফোনের ওপার থেকে আসা গান, ভয়েজ রেকর্ডিং এবং মানুষের কণ্ঠস্বর বুঝে সেই অনুযায়ী ব্যবহারকারীকে সতর্ক করবে।

গুগল অ্যাসিস্ট্যান্টের এই ফিচার থাকলে কাস্টমার কেয়ারে কোনও কর্মকর্তাকে ফোন করে আর অপেক্ষা করতে হবে না।

ফোন রেখে ব্যবহারকারী নিজের কাজও সারতে পারেন। এরপর যখনই মিউজিক বা ভয়েজ রেকর্ডিংয়ের বদলে মানুষের কণ্ঠস্বর ভেসে আসবে তখনই ফিচারটি গুগল অ্যাসিস্ট্যান্টের মাধ্যমে ব্যবহারকারীকে সতর্ক করে দেবে।
আপাতত পরীক্ষামূলকভাবে গুগল পিক্সেল ৫ (Google Pixel 5) এবং পিক্সেল ৪a ‌৫জি স্মার্টফোনের জন্য এই ফিচারটি এসেছে। পরবর্তী সময়ে অন্যান্য অ্যান্ড্রয়েড ফোনের জন্যও আসবে এই ‘‌হোল্ড ফর মি’‌ ফিচার। ‌

ফেসবুকে লাইক দিন

তারিখ অনুযায়ী খবর

জুলাই ২০২২
শনিরবিসোমমঙ্গলবুধবৃহশুক্র
« জুন  
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০৩১ 
দুঃখিত! কপি/পেস্ট করা থেকে বিরত থাকুন।