• ঢাকা
  • রবিবার, ১৯শে আষাঢ়, ১৪২৯ বঙ্গাব্দ, ৩রা জুলাই, ২০২২ ইং
Mujib Borsho
Mujib Borsho
মধুখালীতে আখ চাষীদের পাওনা পরিশোধ ও সার সংকট নিরসনের দাবীতে মানববন্ধন

ফরিদপুর সুগার মিলস লি: এর তালিকাভুক্ত চাষীদের ২০১৯-২০ মৌসুমের পাওনা আখের মূল্যের পৌনে দুই কোটি টাকা পরিশোধের দাবীতে মানববন্ধন ও সংবাদ সম্মেলন করেছে চাষীরা।

ফরিদপুর চিনিকল আখচাষী কল্যাণ সংস্থার উদ্যোগে রোববার সকাল ১০টা থেকে ১১টা পর্যন্ত ঢাকা-খুলনা মহাসড়কের মধুখালীতে ঘন্টাব্যাপী এ মানববন্ধন অনুষ্ঠিত হয়।

মানববন্ধনে মধুখালী উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক রেজাউল হক বকু, আখচাষী কল্যাণ সংস্থার সভাপতি মো. শফিকুল ইসলাম খাঁন, সাধারণ সম্পাদক মো. সিরাজুল ইসলাম, সহসভাপতি মো. মুরাদ হোসেন, সহ-সাধারণ সম্পাদক মো. অহিদুজ্জামান বাবলু, প্রচার সম্পাদক মো. ওসমান গণি মোল্লা, ফরিদপুর চিনিকল শ্রমজীবি ইউনিয়নের সাধারণ সম্পাদক কাজল বসু, আখচাষী মো. নজরুল ইসলাম, আব্দুল হাই ও মির্জা আকতারুজ্জামান খোকনসহ চাষীরা তাদের সমস্যা তুলে ধরে বক্তব্য রাখেন।

বক্তাদের দাবী, ০১ সেপ্টেম্বর থেকে ২০২০-২১ আখ রোপন মৌসুম শুরু হলেও অদ্যবদি বিগত ২০১৯-২০ মোৗসুমের কৃষকদের পাওনার পৌনে দুই কোটি টাকা পরিশোধ না করায় আখ রোপন বাঁধাগ্রস্ত হচ্ছে। তাদের দাবী, মিল কর্তৃপক্ষ মৌসুমের শুরুতে ইউরিয়া, টিএসপি ও এমওপি সার ঋণস্বরুপ প্রদান করে থাকে যার মূল্য আখের মূল্য থেকে কেটে রাখা হয়, কিন্তু এবছর অদ্যবদি সারও সরবরাহ করা হয়নি। ফলে আখের আবাদ নিয়ে সংকটে পড়েছে মিল জোনের আখচাষীরা।

 

ফেসবুকে লাইক দিন

তারিখ অনুযায়ী খবর

জুলাই ২০২২
শনিরবিসোমমঙ্গলবুধবৃহশুক্র
« জুন  
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০৩১ 
দুঃখিত! কপি/পেস্ট করা থেকে বিরত থাকুন।