• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৭শে শ্রাবণ, ১৪২৯ বঙ্গাব্দ, ১১ই আগস্ট, ২০২২ ইং
Mujib Borsho
Mujib Borsho
ফরিদপুরে শিক্ষা কর্মকর্তার বিরুদ্ধে শ্রমিকের জমি দখলের অভিযোগে গ্রামবাসীর মানববন্ধন

এস এম মনিরুজ্জামান, ফরিদপুর প্রতিনিধি:

ফরিদপুরের সদর উপজেলার কৈজুরি ইউনিয়নের বিলনালিয়া গ্রামে একজন সহকারী শিক্ষা কর্মকর্তা (এটিও) এর বিরুদ্ধে একজন দরিদ্র কারখানা শ্রমিকের ঘরসহ জমি দখলের প্রতিবাদে মানববন্ধন, প্রতিবাদ সমাবেশ ও বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হয়েছে। আজ রোববার সকালে পশ্চিম বিলনালিয়া বাজারে অনুষ্ঠিত এ কর্মসূচিতে শতাধিক গ্রামবাসী অংশ নেন।

সমাবেশে কৈজুরি ইউনিয়নের ৭ নং ওয়ার্ডের সদস্য মো. নুরুদ্দিন মোল্যার সভাপতিত্বে বক্তব্য দেন ভুক্তভোগী শ্রমিক শেখ আব্দুল কুদ্দুস, তাঁর স্ত্রী মরিয়াম বেগম, মেয়ে সামিয়া আক্তার, সংরক্ষিত নারী সদস্য লিপিয়া আক্তার, ইঞ্জিনিয়ার কাজী আবুল খায়ের, অধ্যাপক জসীমউদ্দিন, শেখ আব্দুল হক, মোফাজ্জল শেখ, মামুন বেপারী, সরোয়ার মোল্যা প্রমুখ।

তারা অভিযোগ করেন, সহকারী শিক্ষা কর্মকর্তা (টিআইও) মমিন শেখ থানায় একটি মিথ্যা অভিযোগ করে দরিদ্র শ্রমিক কুদ্দুস শেখ ও তাঁর স্ত্রীকে পুলিশ দিয়ে ধরিয়ে রাতের আঁধারে তাঁর বাড়ির টিনের বেড়াসহ মালামাল লুট করে নেন। পরে পুলিশ সুপারের হস্তক্ষেপে কুদ্দুস শেখের বাড়ি দখলমুক্ত করা হয়। কিন্তু এঘটনায় থানায় মামলা করতে গেলেও মামলা নেয়া হয়নি।

তারা বলেন, ১০ বছর আগে কোচিং সেন্টারের জন্য ওই ঘরটি ভাড়া নেন মোমিন শেখ। এরপর থেকেই তিনি দরিদ্র কুদ্দুস শেখের জমিটি হাতিয়ে নেয়ার পায়তারা চালাচ্ছেন। অথচ, কুদ্দুস শেখের মা মানুষের ফিতরার টাকায় সংসার চালালেও স্বামীর  ভিটেটুকু কখনোই বিক্রি করেননি। এছাড়া তারা মোমিন শেখের বিরুদ্ধে হালটের নালা ভরাট করে দখল ও বিলনালিয়া গরুর হাটের বড় একটি রেইনট্রি গাছ কাটাসহ আরো নানা অভিযোগ করেন। তারা এর সুষ্ঠ তদন্ত সাপেক্ষে বিচার দাবি করেন।

এব্যাপারে মোমিন শেখ বলেন, কুদ্দস শেখের মামাদের নিকট হতে আমি ২০ শতক জমি কিনেছি যা সে দখল করে আছে। এব্যাপারে আদালতে মামলা করেছি। এখন তারা আত্মভয়ে এসব করছে। এছাড়া গরুর হাটটি তাঁর পৈত্রিক সম্পত্তির উপরে অবস্থিত দাবি করে তিনি বলেন, এলাকার একটি সংঘবদ্ধ চক্র গত কয়েক বছর ক্ষমতার প্রভাব খাটিয়ে হাটটি খাচ্ছে। এখন আমি সেখানে যাওয়ায় তারা এসব অপপ্রচার করছে।

ফেসবুকে লাইক দিন

তারিখ অনুযায়ী খবর

আগষ্ট ২০২২
শনিরবিসোমমঙ্গলবুধবৃহশুক্র
« জুলাই  
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০৩১ 
দুঃখিত! কপি/পেস্ট করা থেকে বিরত থাকুন।