• ঢাকা
  • সোমবার, ৩১শে জ্যৈষ্ঠ, ১৪২৮ বঙ্গাব্দ, ১৪ই জুন, ২০২১ ইং
Mujib Borsho
Mujib Borsho
শাহ হাবীব সিনিয়র মাদরাসায় নিয়োগে অনিয়মের অভিযোগে বঞ্চিতদের সংবাদ সম্মেলন

মধুখালী (ফরিদপুর) : ফরিদপুরের মধুখালী পৌরসভার বনমালিদিয়া গ্রামে অবস্থিত শাহ হাবীব সিনিয়র মাদরাসায় নিয়োগে অনিয়ম ও অর্থ বাণিজ্যের অভিযোগে বিভিন্ন পদে নিয়োগ বঞ্চিতদের সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়েছে।

আজ বেলা ১১টায় মধুখালী প্রেসক্লাব মিলনায়তনে মধুখালী প্রেসক্লাবের নির্বাহী সদস্য হাজী আব্দুল মালেক সিকদারের সভাপতিত্বে সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন নিয়োগ বঞ্চিত মেহেরুননেছা মায়া ।

এ সময় বিভিন্ন পদে নিয়োগ বঞ্চিতগণ উপস্থিত ছিলেন। লিখিত বক্তব্যে অনিয়ম ও অর্থ বাণিজ্যের অভিযোগ করে বলেন পৌরসভার বনমালিদিয়া গ্রামে অবস্থিত শাহ হাবীব সিনিয়র মাদরাসায় অফিস সহকারী, কম্পিউটার অপারেটর, নৈশপ্রহরী এবং আয়াসহ বিভিন্ন পদে নিয়োগে অনিয়ম ও অর্থ বাণিজ্যের অভিযোগ তুলে ধরেন। ১০ অক্টোবর ২০২০ খ্রিঃ তারিখে তাদের অভিযোগ শাহ হাবীব সিনিয়র মাদরাসায় নিয়োগে লিখিত ও মৌখিক পরীক্ষায় চারটি পদের বিপরীতে ১৬ জন্য পরীক্ষার্থী অংশ গ্রহণ করেন।

উপস্থিত ডিজির প্রতিনিধি অফিস সহকারী, নৈশপ্রহরী এবং আয়া পদের ফলাফল ঘোষনা করেন এবং নিয়োগ চুড়ান্ত হয়। ডিজির প্রতিনিধি ঘোষনায় বলেন কম্পিউটার অপারেটর লিখিত ও মৌখিক পরীক্ষায় পরীক্ষার্থীগন আশানারূপ ফল না পাওয়ায় নিয়োগ স্থগিত করে । পরবর্তীতে সুপার ডিজির প্রতিনিধিকে ফোনে জানান যে লিখিত পরীক্ষার খাতায় যাচায়ে ভুল ধরা পরেছে। পরীক্ষার খাতাসহ ডিজির প্রতিনিধি তাঁর বাড়ীতে ডাকেন। নিয়োগ প্রক্রিয়া সম্পন্ন করে নিয়োগের জন্য সুপারিশ করেন নিয়োগ কমিটি।

এ বিষয়ে শাহ হাবীব সিনিয়র মাদরাসা পরিচালনা পরিষদের সভাপতি মো. আজিজুর রহমানের কাছে তার মোবাইলে জানতে চাইলে তিনি জানান পরীক্ষা শতভাগ নিরপেক্ষ ভাবে গ্রহণ করা হয়েছে । কম্পিউটার অপারেটর নিয়োগ স্থগিত করা হলে একজন পরীক্ষাথর্ী তার লিখিত খাতা চ্যালেঞ্জ করেন, সেটা যাচাই বাছাই ও নিরিক্ষান্তে দেখা যায় মোট যোগে ভুল হয়েছে । বিষয়টি ডিজির প্রতিনিধিকে জানালে পরবতর্ীতে তাকে নিয়োগের জন্য সুপারিশ করা হয়। শাহ হাবীব সিনিয়র মাদরাসার সুপার ও নিয়োগ কমিটির সচিব মাওলানা মাঈনউদ্দিন বলেন নিয়োগ পরীক্ষা শত ভাগ নিরপেক্ষ হয়েছে। তারা নির্বাচিত না হতে পেরে নিয়োগ নিয়ে অভিযোগ করছেন। মধুখালী উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা পারমিস সুলতানা জানান আমি দাখিল পর্যায়ে নিযোগ বোর্ডের একজন সদস্য অথচ আমাকে নিয়োগের বিষয়ে কিছুই জানান হয় নাই ।

উপজেলা নিবার্হী কর্মকর্তা মোঃ মোস্তফা মনোয়ার বলেন অভিযোগপত্র পেয়েছি তদন্ত চলছে। বিধি মোতাবেক ব্যবস্থা গ্রহণ করা হবে।

ফেসবুকে লাইক দিন

তারিখ অনুযায়ী খবর

জুন ২০২১
শনিরবিসোমমঙ্গলবুধবৃহশুক্র
« মে  
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০