• ঢাকা
  • শুক্রবার, ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ১৯শে এপ্রিল, ২০২৪ ইং
অক্সিজেন কন্সেন্ট্রেটর উপহার দিলেন পররাষ্ট্র প্রতিমন্ত্রী

বাঘা(রাজশাহী)প্রতিনিধি।

পররাষ্ট্র প্রতিমন্ত্রী আলহাজ্ব মোঃ শাহরিয়ার আলম পুঠিয়া, দুর্গাপুর, চারঘাট, বাঘা, লালপুর, বাগাতিপাড়া, ঈশ্বরদীর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের জন্য ৪ টি করে এবং রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালের করোনা রুগীদের জন্য মোট ৪০ টি অক্সিজেন কন্সেন্ট্রেটর পাঠিয়েছেন। পররাষ্ট্র প্রতিমন্ত্রী আলহাজ্ব মোঃ শাহরিয়ার আলম জেলার কোটি মানুষের জন্য নিজ মালিকানাধীন ব্যবসা প্রতিষ্ঠানের সহযোগীতায় ২৫টি এবং প্রতিমন্ত্রীর বন্ধু নাজিম সাহেব এর জনকল্যাণমুখী পান্ডুগড়-হাসিনা ফাউন্ডেশনের সহযোগীতায় ১৫টি অক্সিজেন কন্সেন্ট্রেটর মেশিন উপহার দেন। আলহাজ মোঃ শাহরিয়ার আলম এমপি তিনি চেষ্টা করে যাচ্ছেন কি ভাবে রাজশাহী জেলার অন্যান্য হাসপাতাল গুলোতেও এই যন্ত্র সরবরাহ করা যায় করোনা রুগীদের জীবন বাঁচাতে।

অক্সিজেন কন্সেন্ট্রেটরের ব্যবহারে উপজেলা হাসপাতাল গুলোতেই করোনা আক্রান্ত রুগীকে প্রয়োজনীয় অক্সিজেন সহায়তা দেয়া যাবে এবং বাড়তি অক্সিজেন সিলিন্ডারের প্রয়োজন হবেনা।

পররাষ্ট্র প্রতিমন্ত্রী আলহাজ্ব মোঃ শাহরিয়ার আলম রাজশাহী জেলা সিভিল সার্জনের মাধ্যমে উপজেলা গুলোতে করোনা আক্রান্তদের এই কন্সেন্ট্রেটর ব্যবহার করে চিকিৎসা প্রদানের প্রয়োজনীয় নির্দেশনা দিয়েছেন।

এছাড়াও রাজশাহী জেলার সকল উপজেলার ইউনিয়নগুলোতে এবং ওয়ার্ড পর্যায়ে পালস অক্সিমিটার ক্রয় করার জন্য ৩জুলাই এক বৈঠক থেকে তিনি নির্দেশনা দিয়েছেন। তাঁর নির্বাচিত এলাকা চারঘাট – বাঘা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স এবং স্বাস্থ্য কেন্দ্র গুলিতে নিজ অর্থায়নে ইতিমধ্যে অক্সিমিটার সরবরাহ করেছেন। এই মেশিন দ্বারা দুইবার পরিক্ষার পর অক্সিজেন লেভেল ৯২ এ নেমে আসলে দ্রুত উপজেলা হাসপাতালে রুগীকে নিয়ে যাবার পরামর্শ দেয়া হয়েছে।

আলহাজ্ব মোঃ শাহরিয়ার আলম করোনা কালিন সময়ে চারঘাট-বাঘা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসক দের জন্য সুরক্ষা সরঞ্জামাদি সহ লাখ লাখ মানুষের চিকিৎসার জন্য বিভিন্ন উপকরণ দিয়েছেন নিজ উদ্যোগে।

ফেসবুকে লাইক দিন

তারিখ অনুযায়ী খবর

এপ্রিল ২০২৪
শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
« মার্চ    
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০  
দুঃখিত! কপি/পেস্ট করা থেকে বিরত থাকুন।