• ঢাকা
  • বুধবার, ২রা আষাঢ়, ১৪২৮ বঙ্গাব্দ, ১৬ই জুন, ২০২১ ইং
Mujib Borsho
Mujib Borsho

চলনবিল জীববৈচিত্র্য রক্ষা কমিটির অভিযান

সিংড়ায় দুই পাখি শিকারী আটক \ ফাঁদ ধ্বংস, দু’টি শিকারী পাখিসহ ২৩টি জবাইকৃত বক উদ্ধার

নাটোর প্রতিনিধি: সিংড়ার চলনবিলে অভিযান পরিচালনা করে ফাঁদ পেতে পাখি শিকারের অপরাধে দুই পাখি শিকারীকে কুড়ি হাজার টাকা জরিমানা করেছে ভ্রাম্যমান আদালত।

উদ্ধার করা হয়েছে দু’টি শিকারী বকপাখিসহ জবাইকৃত ২৩টি বক। ধ্বংস করা হয়েছে পাখি শিকারের ফাঁদ। বুধবার সকালে সিংড়ার কলম লক্ষীপুর মাঠে চলনবিল জীববৈচিত্র্য রক্ষা কমিটির সাধারণ সম্পাদক ও বাংলাদেশ জীববৈচিত্র্য সংরক্ষণ ফেডারেশন (বিবিসিএফ) এর সাংগঠনিক সম্পাদক সাইফুল ইসলামের নেতৃত্বে অভিযান চালায় স্থানীয় সাংবাদিক ও পরিবেশ কর্মীরা। অভিযানে গুরুদাসপুরের নাজিরপুর গ্রামের মো. আসাদুল ওরফে শাওন ও সোহরাব হোসেন নামের দুই পাখি শিকারীকে আটক করা হয়।

পরে উপজেলা প্রশাসনের সহযোগিতায় শিকারী পাখি দুটি প্রকাশ্যে জনসম্মুখে অবমুক্ত ও জবাইকৃত ২৩টি বক মাটি চাপা দেয়া হয়। পুড়িয়ে দেয়া হয় শিকারীর তৈরি করা দুটি ঘরের ফাঁদ। আর কোন দিন পাখি শিকার করবে না মর্মে অঙ্গীকার করিয়ে আটক পাখি শিকারীদের কুড়ি হাজার টাকা জরিমানা করেন সিংড়া উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. রকিবুল হাসান।

এসময় উপস্থিত ছিলেন কলম ইউপি চেয়ারম্যান মইনুল হক চুনু, চলনবিল জীববৈচিত্র্য রক্ষা কমিটির সভাপতি অধ্যাপক আখতারুজ্জামান, সাধারণ সম্পাদক সাইফুল ইসলাম, কলম প্রকৃতি ও পরিবেশ রক্ষা কমিটির সভাপতি প্রভাষক হারুন অর রশিদ, সাধারণ সম্পাদক প্রভাষক আব্দুল্লাহ আল মামুন, সাংবাদিক ও পরিবেশ কর্মী আব্দুর রশিদ প্রমূখ।

ফেসবুকে লাইক দিন

তারিখ অনুযায়ী খবর

জুন ২০২১
শনিরবিসোমমঙ্গলবুধবৃহশুক্র
« মে  
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০