• ঢাকা
  • বৃহস্পতিবার, ১৪ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ, ২৮শে মার্চ, ২০২৪ ইং
ফরিদপুরে প্রেমের টানে হিন্দু থেকে মুসলিম হয়ে তরুণীর বিয়ে

হারুন-অর-রশীদ, ফরিদপুর প্রতিনিধি:

ফরিদপুরের বোয়ালমারী উপজেলার ঘোষপুর ইউনিয়নের পাটিতাপাড়া গ্রামের দিশা রানী দাস (১৮) নামে এক কলেজ শিক্ষার্থী হিন্দু ধর্ম থেকে মুসলিম ধর্ম গ্রহণ করে তার মুসলিম ধর্মালম্বী এক প্রেমিককে বিয়ে করেছেন বলে জানা গেছে। ওই প্রেমিকের নাম জায়েদ মুন্সি (২০)। প্রেমিক জায়েদ মুন্সি একই উপজেলার সাতৈর ইউনিয়নের প্রেমতারা গ্রামের আজিজুল মুম্সির ছেলে।

বৃহস্পতিবার (৪ আগস্ট) বিকালে বোয়ালমারী উপজেলার ঘোষপুর ইউনিয়নের ইউপি চেয়ারম্যান মো. ইমরান হোসেন নবাব বিষয়টি গণমাধ্যমকে নিশ্চিত করেছেন।

এ ইউপি চেয়ারম্যান বলেন, এ মাসের ২ আগস্ট ওই তরুণ-তরুণী দুজনেই আদালতের মাধ্যমে বিয়ে করেছেন। এর আগে মেয়েটি আদালতের মাধ্যমে মুসলিম ধর্ম গ্রহণ করেন। বিয়ে এবং ইসলাম ধর্ম গ্রহণের সকল কাগজপত্র এ ইউপি চেয়ারম্যানকে তারা দেখিয়েছেন বলেও তিনি জানান।

এব্যাপারে একই উপজেলার সাতৈর ইউনিয়নের ৭ নং ওয়ার্ডের ইউপি মেম্বার ও ছেলের চাচা মো. ইসমাইল হোসেন বলেন, ছেলে ও মেয়ে কোর্টের মাধ্যমে বিবাহ বন্ধনে আবদ্ধ হয়েছেন। এছাড়া মেয়ে দিশা রানী দাস বিয়ের আগে কোর্টের মাধ্যমে এভিডেভিড করে ইসলাম ধর্ম গ্রহণ করেছেন বলে জানান এ ইউপি মেম্বার।

জানা যায়, গত ২ আগস্ট প্রাইভেট পড়ার নাম নিয়ে বাড়ি থেকে বের হয় কলেজ ছাত্রী দিশা রানী দাস। পরে প্রেমিক জায়েদ মুন্সির হাত ধরে পালায় ওই কলেজ ছাত্রী। পরে এঘটনায় ওই কলেজ ছাত্রীর বাবা দিলিপ দাস বোয়ালমারী থানায় একটি নিখোঁজের সাধারণ ডায়েরি (জিডি) করেন।

পরে লোক মারেফত জানতে পারেন ওই কলেজে ছাত্রীকে নিয়ে গেছে একই উপজেলার সাতৈর ইউনিয়নের প্রেমতারা গ্রামের আজিজুল মুন্সির ছেলে জায়েদ মুন্সি (২০)। অতঃপর ঘোষপুর ইউপি চেয়ারম্যান মো. ইমরান হোসেন নবাব ও থানা পুলিশ ছাত্রের পরিবারকে ১২ ঘন্টার মধ্যে ছাত্রীকে হাজির করার নির্দেশ দেন। এরপর ঢাকায় একটি বাসায় খুঁজে পাওয়া যায় তাদের দুজনকে।

এদিকে, বৃহস্পতিবার (৪ আগস্ট) সকাল ৯ টার দিকে সাতৈর ইউনিয়নের সাবেক চেয়ারম্যান খন্দকার নাজিরুল ইসলামের বাড়িতে স্থানীয় চেয়ারম্যান ও মাতুব্বরদের উপস্থিতিতে ওই ছাত্রীর অভিভাবকদের কাছে বুঝে দেয়া হয় কলেজ ছাত্রী দিশা রানী দাসকে। এ সময় উপস্থিত ছিলেন, ঘোষপুর ইউপি চেয়ারম্যান মো.ইমরান হোসেন নবাব, সাতৈর ইউনিয়নের সাবেক চেয়ারম্যান খন্দকার নাজিরুল ইসলাম, সৈয়দ সাহিদুল ইসলাম সজলসহ স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ।

ফেসবুকে লাইক দিন

তারিখ অনুযায়ী খবর

মার্চ ২০২৪
শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
« ফেব্রুয়ারি    
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০৩১  
দুঃখিত! কপি/পেস্ট করা থেকে বিরত থাকুন।