• ঢাকা
  • শনিবার, ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ২০শে এপ্রিল, ২০২৪ ইং
বাংলাদেশের উন্নয়ন যাত্রায় সম্পৃক্ত রেখে মনমোহন আমাদেরকে চিরঋণী করেছেন — অর্থমন্ত্রী

অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল। ফাইল ছবি

ঢাকা ১৯ আশ্বিন (৪ অক্টোবর) :

অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল বলেছেন, এশীয় উন্নয়ন ব্যাংকের (এডিবি) কান্ট্রি ডিরেক্টর মনমোহনের পরিবারের কাছে বাংলাদেশিরা চিরকৃতজ্ঞ, কেননা তার বীর পিতা ভারতীয় বিমান বাহিনীর সদস্য হিসেবে বাংলাদেশের স্বাধীনতার জন্য লড়াই করেছিলেন। আর তিনি তার চার বছরের অসামান্য সেবার মাধ্যমে বাংলাদেশের উন্নয়ন যাত্রায় নিজেকে সম্পৃক্ত রেখে আমাদেরকে ঋণী করেছেন।

আজ ঢাকায় প্যান প্যাসিফিক সোনারগাঁও হোটেলে এডিবি’র কান্ট্রি ডিরেক্টর মনমোহন প্রকাশের বিদায়ী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল এসব কথা বলেন।

অর্থমন্ত্রী বলেন, সমকালীন বৈশ্বিক উন্নয়ন বিষয়গুলোতে মনমোহনের বুদ্ধিমত্তা এবং দূরদর্শী চিন্তাভাবনা সত্যিই বিস্ময়কর, যা অনস্বীকার্য। বছরের পর বছর বাংলাদেশকে মনমোহন যে অকৃত্রিম সমর্থন দিয়েছেন, তাতে বাংলাদেশের এবং এডিবির মধ্যে সম্পর্ক একটি নতুন উচ্চতায় পৌঁছেছে। মনমোহন দাপ্তরিক দায়িত্ব পরিবর্তনের কারণে আমাদের কাছে বিদায় নিলেও কার্যত তিনি সর্বদা আমাদের সাথে থাকবেন কেননা তিনি তার কাজের মাধ্যমে জয় করেছেন আমাদের হৃদয় ও মনকে।

এডিবি নতুন মনোনীত কান্ট্রি ডিরেক্টর ঊফরসড়হ এরহঃরহম-কে স্বাগত জানিয়ে অর্থমন্ত্রী বলেন, তিনি আমাদের দলের নতুন সদস্য। ঊফরসড়হ এরহঃরহম আমাদের পক্ষ থেকে সব ধরনের সহযোগিতা পাবেন। আশা করছি তিনিও বাংলাদেশের উন্নয়ন যাত্রায় নিজেকে সম্পৃক্ত করে আমাদের অকৃত্রিম বন্ধুতে পরিণত হবেন।

ফেসবুকে লাইক দিন

তারিখ অনুযায়ী খবর

এপ্রিল ২০২৪
শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
« মার্চ    
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০  
দুঃখিত! কপি/পেস্ট করা থেকে বিরত থাকুন।