• ঢাকা
  • শুক্রবার, ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ, ২৯শে মার্চ, ২০২৪ ইং
প্রান্তিক কৃষকের কাছে প্রণোদনার সুফল পৌঁছে দিতে হবে-খাদ্যমন্ত্রী

ময়মনসিংহ, ২১ জ্যৈষ্ঠ (৪ জুন) :  

খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার বলেছেন,সরকারের যুগোপযোগী পরিকল্পনার কারনে কৃষক ফসলের নায্যমূল্য পাচ্ছেন। প্রধানমন্ত্রী শেখ হাসিনা কৃষকের জন্য বিভিন্ন প্রণোদনা দিচ্ছেন উল্লেখ করে তিনি বলেন, প্রান্তিক কৃষকের কাছে প্রণোদনার সুফল পৌঁছে দিতে হবে।

তিনি আজ ময়মনসিংহের সিএসডিতে নির্মিত অফিসভবন উদ্বোধন এবং চলমান ধান ও চাল সংগ্রহ অভিযান নিয়ে আয়োজিত মতবিনিময় অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় এসব কথা বলেন।

মন্ত্রী বলেন, দেশে এবছর পর্যাপ্ত ফসল উৎপাদিত হয়েছে। কৃষকের ফসলের নায্যমূল্য নিশ্চিত করতে প্রান্তিক কৃষকের কাছ থেকে ধান সংগ্রহ করতে হবে। দেশে এই মূহুর্তে প্রায় ১০ লাখ মেট্রিক টন খাদ্যশস্য মজুদ রয়েছে।  মজুদের পরিমান বাড়াতে মন্ত্রী চলমান অভিযান জোরদার করতে সংশ্লিষ্টদের নির্দেশ দেন।

খাদ্যমন্ত্রী বলেন, সরকার মানুষের খাদ্য নিরাপত্তা নিশ্চিত করতে কাজ করছে। অসাধুচক্র খাদ্যশস্য মজুদের চেষ্টা করলে তাদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেয়া হবে। এসময় তিনি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বপ্নের সোনার বাংলা গড়তে সকলকে ঐক্যবদ্ধভাবে কাজ করার আহবান জানান।

খাদ্য অধিদপ্তেরর মহাপরিচালক শেখ মুজিবুর রহমান এর সভাপতিত্বে মন্ত্রণালয়ের সচিব ড. মোছাম্মৎ নাজমানারা খানুম, জেলা প্রসাশক মোহাম্মদ এনামুল হক, পুলিশ সুপার মোহা. আহমার উজ্জামান, জেলা পরিষদের প্রসাশক ইউসুফ খান পাঠান ও স্থানীয় আওয়ামীলীগের নেতৃবৃন্দ অনুষ্ঠানে বক্তব্য রাখেন।

এর আগে খাদ্যমন্ত্রী সিএসডির আধুনিক স্টিল সাইলো নির্মাণ প্রকল্পে অগ্রগতি পরিদর্শন করেন।

ফেসবুকে লাইক দিন

তারিখ অনুযায়ী খবর

মার্চ ২০২৪
শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
« ফেব্রুয়ারি    
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০৩১  
দুঃখিত! কপি/পেস্ট করা থেকে বিরত থাকুন।