• ঢাকা
  • শনিবার, ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ২০শে এপ্রিল, ২০২৪ ইং
কোন কাজ ভালো করে আয়ত্ত করতে পারলে শতভাগ উন্নয়ন করা সম্ভব —জেলা প্রশাাসক অতুল সরকার

নিরঞ্জন মিত্র ( নিরু) (ফরিদপুর জেলা প্রতিনিধিঃফরিদপুর জেলা প্রশাসক অতুল সরকার বলেছেন, পৃথিবীর যে কোন কাজ ভালো করে আয়ত্ত করতে পারলে তার সফললতা পাওয়া সম্ভব। বর্তমান সরকার শেখ হাসিনা তাঁর উন্নয়নের ধারাবাহিকতার কথা তুলে ধরে জেলা প্রশাসক বলেন, ক্ষুদ্র জনগোষ্ঠিদের জীবনমান উন্নয়নের লক্ষে নানা প্রকল্প হাতে নিয়েছে। অনগ্রসর জনগোষ্ঠীর জীবন মান উন্নয়নে কাজ করে যাচ্ছে বর্তমান সরকার। তবে সরকারের সহায়তাকে সঠিক ভাবে ব্যাবহার করতে না পারলে, সকল প্রচেষ্টা ব্যার্থ হবে। অনগ্রসর সম্প্রদায়কে পিছনে রেখে শতভাগ উন্নয়ন সম্ভব নয়।

আপনাদেরকে বিভিন্ন প্রশিক্ষণ দিয়ে স্বাবলম্বী করা সরকারের মূল উদ্দেশ্য। একজন প্রশিক্ষনার্থী প্রশিক্ষণ নিয়ে তার অদম্য চিন্তা শক্তি দ্বারা নিজের ভবিষ্যত অনায়াসেই গড়ে তুলতে পারলে দ্রুত সরকারের লক্ষ্য ও উদ্দেশ্যে পৌঁছাতে পারবে।

জেলা সমাজ সেবা অধিদপ্তরের আয়োজনে, (৪ জানুয়ারি) মঙ্গলবার সকাল ১০টায় জেলা সমাজ সেবা কার্যালয়ের সম্মেলন কক্ষে ফরিদপুর জেলায় বিভিন্ন উপজেলার অনগ্রসর জনগোষ্ঠীর জীবনমান উন্নয়ন শীর্ষক কর্মসূচির আওতায় ৫০ দিনব্যাপী প্রশিক্ষণের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

জেলা প্রশাসক বলেন, মাননীয় প্রধানমন্ত্রীর নির্দেশে আমরা অনেকদুর এগিয়েছি। অনগ্রসর সম্প্রদায়কে দক্ষ করার লক্ষ্যে ইতিমধ্যে জেলায় বেদে, হিজড়াসহ অন্যান্যদেরকে কম্পিউটার, সেলাই প্রশিক্ষণ দেয়া হয়েছে। পাশাপাশি তাদেরকে স্বচ্ছল করার লক্ষ্যে নগদ অর্থও প্রদান করা হয়েছে।
তিনি আরো বলেন ৫০ দিন ব্যাপী প্রশিক্ষনের মাধ্যমে একজন প্রশিক্ষনার্থী প্রশিক্ষণ নিয়ে তার অদম্য চিন্তা শক্তি দ্বারা কাজের গুনগত মান সফলতা অর্জন করে স্বর্ণ শিখরে পৌছাতে পারবে।
তবে একজন প্রশিক্ষরার্থীর একটি কাজ সম্পর্কে সঠিক পরিকল্পনা থাকতে হবে। সঠিক পরিকল্পনামত কাজের ধারাবহিকতা বজায় রাখলে সফলতা নিশ্চিত বলে মনে করেন জেলা প্রশাসক অতুল সরকার।

জেলা সমাজ সেবা অধিদপ্তরের উপ-পরিচালক এ. এস. এম. আলী আহসান এর সভাপতিত্বে প্রশিক্ষণ অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন সহকারী পরিচালক সায়েদুর রহমান মৃধা।

অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন সমাজসেবা অধিদপ্তরের রেজিঃ অফিসার মাজাহারুল ইসলাম, উপ-তত্ত্বাবধায়ক সেফহোম তাহছিনা জামান সহ সংশ্লিষ্ট সরকারি দপ্তরের অন্যান্য কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।

এসময় জেলায় বিভিন্ন উপজেলার কম্পিউটারে ৩০ জন ও সেলাই মেশিন ২০ জন প্রশিক্ষণার্থী অংশগ্রহণ করেন।৫০ দিনব্যাপী এই প্রশিক্ষণে প্রত্যেকে নগদ অর্থ ও খাবার প্রদান করা হবে।

উদ্ধোধনী অনুষ্ঠানটি সঞ্চালনা করেন সমাজসেবা অফিসার এস. এম. সুজাউদ্দিন রাশেদ।

ফেসবুকে লাইক দিন

তারিখ অনুযায়ী খবর

এপ্রিল ২০২৪
শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
« মার্চ    
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০  
দুঃখিত! কপি/পেস্ট করা থেকে বিরত থাকুন।