• ঢাকা
  • শনিবার, ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ২০শে এপ্রিল, ২০২৪ ইং
চাটখিলে মোহাম্মদপুর প্রবাসী কল্যাণ ট্রাস্ট এর উদ্যােগে ফ্রী ব্লাড গ্রুপিং ও মেডিকেল ক্যাম্প অনুষ্ঠিত

মোঃ বেল্লাল হোসেন নাঈম, নোয়াখালী জেলা প্রতিনিধিঃ নোয়াখালীর চাটখিল উপজেলা ফ্রী ব্লাড গ্রুপিং ও মেডিকেল ক্যাম্পেইন অনুষ্ঠিত হয়েছে। চাটখিল ফেমাস ডায়াগনষ্টিক সেন্টার সার্বিক সহযোগিতায় দক্ষিণ মোহাম্মদপুর প্রবাসী কল্যাণ ট্রাস্ট এর উদ্যোগে এই ফ্রি ব্লাড গ্রুপিং ও মেডিকেল ক্যাম্পেইন অনুষ্ঠিত হয়।

বৃহস্পতিবার ৪ঠা মার্চ সকাল ১০ টা থেকে দুপুর ০২টা পর্যন্ত দক্ষিণ মোহাম্মদপুর তালীমুল কোরআন মাদরাসা মাঠে এই আয়োজন করা হয়। এতে ১২০ জনের ব্লাড গ্রুপিং নির্নয় সহ ৫০ জন ডায়াবেটিস রোগীর প্রাথমিক চিকিৎসা সেবা দেওয়া হয়।

অতিথি গণ বলেন, একজন মানুষের জরুরী মূহুর্তে রক্তের প্রয়োজন হলে ব্লাড গ্রুপ জানা না থাকলে তখন রক্ত দিতে বিলম্ব হয়। আর এতে অনেক সময় রোগী মারা যায়। তাই তাদের এই ফ্রি ব্লাড গ্রুপিং ক্যাম্পের মাধ্যমে সাধারণ মানুষের রক্তের গ্রুপ সনাক্ত করছেন।
সে সাথে ডায়াবেটিস রোগীদের ফ্রি চিকিৎসা দিচ্ছেন।
এসময় সংগঠনের সদস্যরা তাদের বক্তব্যে বলেন, আমাদের তারুণ্যের এই কার্যক্রমের মাধ্যমে তারুণ্যে নতুন মাত্রা যোগ হয়েছে। যার মাধ্যমে রক্তের গ্রুপ নির্ণয় ও রক্তদানের গুরুত্ব এবং প্রয়োজনীয়তা সমন্ধে সমাজের তৃণমূল মানুষ পর্যন্ত উপলব্ধি করবে। আরো উপস্হিত ছিলো এলাকার গণমান্য ব্যক্তি বর্গ।

ফেসবুকে লাইক দিন

তারিখ অনুযায়ী খবর

এপ্রিল ২০২৪
শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
« মার্চ    
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০  
দুঃখিত! কপি/পেস্ট করা থেকে বিরত থাকুন।