• ঢাকা
  • মঙ্গলবার, ২২শে অগ্রহায়ণ, ১৪২৯ বঙ্গাব্দ, ৬ই ডিসেম্বর, ২০২২ ইং
Mujib Borsho
Mujib Borsho
নোয়াখালীর সোনাইমুড়ীতে সাংবাদিকদের বিরুদ্ধে মিথ্যাচারের প্রতিবাদে সমাবেশ ও মানববন্ধন

মোঃ বেল্লাল হোসেন নাঈম, নোয়াখালী জেলা প্রতিনিধিঃ নোয়াখালীর সোনাইমুড়ীতে সাংবাদিকদের বিরুদ্ধে সামাজিক যোগাযোগ মাধ্যমে সোনাইমুড়ী প্রেসক্লাবের সাধারণ সম্পাদক বেলাল হোছাইন ভূঁইয়া ও যুগ্ম সাধারণ সম্পাদক ইয়াকুব আল মাহমুদসহ অন্যান্য সাংবাদিকদের বিরুদ্ধে অপপ্রচারের প্রতিবাদে মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ করা হয়।

বৃহস্পতিবার ৪ঠা মার্চ সকাল ১০টা থেকে ১২টা পর্যন্ত সোনাইমুড়ী প্রেসক্লাবের সামনে ঢাকা- রামগঞ্জ মহা সড়কে জেলা ও উপজেলায় কর্মরত সাংবাদিকরা এ মানববন্ধনে প্রতিবাদ সমাবেশ অংশ গ্রহণ করে।
গত ২৫ই ফেব্রুয়ারী সোনাইমুড়ী জাহানারা হাসপাতালে এক নারীর ভুল চিকিৎসার সংবাদ প্রচারের জের ধরে সামাজিক যোগাযোগ মাধ্যমে হাসাপাতালের পরিচালক জাহাঙ্গীর আলম নিজ ফেইসবুক আইডি থেকে সাংবাদিকদের বিরুদ্ধে কুরুচিপূর্ণ পোষ্ট করে। এরপরে আরো একটি ফেইক ফেইসবুক পেজ থেকে একইভাবে সাংবাদিকদের বিরুদ্ধে মানহানিকর পোষ্ট করে। এ ঘটনায় সোনাইমুড়ী থানায় ২ সাংবাদিক বাদী হয়ে আলাদাভাবে ২টি লিখিত অভিযোগ দায়ের করে।
এইদিকে সোনাইমুড়ী প্রেসক্লাবের সাধারণ সম্পাদকের বিরুদ্ধে থানার এজহারভুক্ত মাদক ব্যবসায়ী জানে আলম বিভিন্ন কুরুচিপূর্ণ পোষ্ট দিয়ে যাচ্ছে। এ ছাড়াও বিভিন্ন সময় সাংবাদিকদের জড়িয়ে মুক্ত সাংবাদিকতাকে বাধা গ্রস্থ করার জন্য অপপ্রচার করে আসছে বিভিন্ন কুচক্রি মহল। এরই প্রতিবাদের আয়োজিত মানববন্ধন ও প্রতিবাদ সামাবেশে বক্তব্য রাখেন, বাংলাদেশ মফস্বল সাংবাদিক ফোরামের নোয়াখালীর সভাপতি ও এশিয়ান টিভির জেলা প্রতিনিধি তাজুল ইসলাম মানিক ভূঁইয়া, নোয়াখালী টিভি সাংবাদিক ফোরামের কার্যকরি সভাপতি ও ৭১ টিভির জেলা প্রতিনিধি মিজানুর রহমান, ফোরামের সাধারণ সম্পাদক ও যমুনা টিভির জেলা প্রতিনিধি মোতাসিম বিল্লাহ সবুজ, নোয়াখালী প্রেসক্লাব সদস্য ও চ্যানেল আই জেলা প্রতিনিধি আলা উদ্দিন শিবলু, সমকাল জেলা প্রতিনিধি আনোয়ারুল হায়দার, সোনাইমুড়ী প্রেসক্লাবের সভাপতি খোরশেদ আলম, বৃহত্তর প্রেসক্লাবের সাধারণ সম্পাদক আমিনুল ইসলাম মানিক, চাটখিল উপজেলা প্রেসক্লাবের সাধারণ সম্পাদক কামরুল কানন, এশিয়ান টিভির উত্তর প্রতিনিধি মাহবুব আলম।
মানববন্ধনে সংহতি প্রকাশ করে বক্তব্য রাখেন, অন্ধকল্যাণ সমিতির সাধারণ সম্পাদক বীরমুক্তিযোদ্ধা গোলাম মোস্তফা ভূঁইয়া, উপজেলা যুবলীগের আহ্বায়ক খলিলুর রহমান, কলেজ ছাত্রলীগের সাধারণ সম্পাদক সুলতান সজিব।
এ সময় উপস্থিত ছিলেন, দৈনিক এই আমার দেশ’র স্টাপ রিপোর্টার ও দৈনিক স্বাধীন সংবাদে’র জেলা প্রতিনিধি মোঃ বেল্লাল হোসেন নাঈম, দৈনিক স্বাধীন মত পত্রিকার স্টাপ রিপোর্টার জসিম উদ্দিন রাজ, প্রেসক্লাব সহ-সভাপতি আবুল কাশেম, যুগান্তর উপজেলা প্রতিনিধি সেলিম মিয়া, জনতার প্রতিনিধি আবদুস সালাম মাছুম, নবচেতনার প্রতিনিধি মাসুদ আলম, যুগ যুগান্তরের জেলা প্রতিনিধি হোছাইন মাহমুদ, প্রেসক্লাবের সাংগঠনিক সম্পাদক রবিউল হাসান, সহ-সাংগঠনিক সম্পাদক জসিম উদ্দিন, ক্রিড়া ও সাংস্কৃতিক সম্পাদক গোলজার হানিফ, প্রচার সম্পাদক অনুপ সিংহ, সদস্য মোঃ সেলিম, মোহাম্মদ উল্যাহ ভূঁইয়া, মোরশেদ আলম, দিদারুল ইসলাম, বিজসেন বাংলাদেশের প্রতিনিধি মাহবুব আলম, কলকাতা টিভির প্রতিনিধি সেলিম হোসেন, বিশ্ব মানচিত্রের প্রতিনিধি নিজাম উদ্দিন, স্বাধীন বাংলার প্রতিনিধি অনিকসহ জেলা ও উপজেলা কর্মরত ইলেকট্রিক ও প্রিন্ট মিডিয়ার সাংবাদিক নেতৃবৃন্দ।
বক্তাগণ বলেন, অনতিবিলম্বে দোষীদের আইনের আওতায় আনার জন্য সংশ্লিষ্টদের প্রতি আহ্বান জানান।

ফেসবুকে লাইক দিন

তারিখ অনুযায়ী খবর

ডিসেম্বর ২০২২
শনিরবিসোমমঙ্গলবুধবৃহশুক্র
« নভেম্বর  
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯৩০
৩১ 
দুঃখিত! কপি/পেস্ট করা থেকে বিরত থাকুন।