• ঢাকা
  • শনিবার, ১লা জ্যৈষ্ঠ, ১৪২৮ বঙ্গাব্দ, ১৫ই মে, ২০২১ ইং
Mujib Borsho
Mujib Borsho
ফরিদপুরে আড়িয়াল খাঁ নদের ভাঙ্গন এলাকা পরিদর্শন এমপি ও সচিবের

ছবি-আড়িয়াল খাঁ নদের ভাঙ্গন কবলিত এলাকা পরিদর্শন শেষে সূধী সমাবেশে অংশ নেন অতিথিরা

ফরিদপুরের সদরপুর উপজেলার ঢেউখালী ইউনিয়নের চন্দ্রপাড়া এলাকায় আড়িয়াল খাঁ নদের ভাঙ্গন কবলিত এলাকা পরিদর্শন করেছেন ফরিদপুর-৪ (ভাঙ্গা, সদরপুর, চরভদ্রাসন) আসনের সাংসদ মজিবুর রহমান ওরফে নিক্সন চৌধুরী ও পানি সম্পদ মন্ত্রণালয়ের সিনিয়র সচিব কবির বিন আনোয়ার। পরে এক সুধী সমাবেশে বক্তব্য রাখেন তারা।

এ সময় তারা এলাকাবাসীকে আড়িয়াল খাঁ নদের ভাঙ্গন রোধে ‘যা যা করার প্রয়োজন’ তা করা হবে মর্মে আশ্বাস দেন।

ভাঙ্গন কবলিত এলাকা পরিদর্শন শেষে আজ শুক্রবার (০৪ সেপ্টেম্বর) বিকেলে স্থানীয় সুলতানীয়া উচ্চ বিদ্যালয় মাঠে এ সুধী সমাবেশের আয়োজন করা হয়।

ওই সুধী সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে সাংসদ নিক্সন চৌধুরী বলেন, ভাঙ্গা, সদরপুর ও চরভদ্রাসন নদী ভাঙ্গন কবলিত একটি অবহেলিত জনপদ। দীর্ঘদিন ধরে এ অঞ্চলের মানুষ নদী ভাঙ্গনজনিত কারনে দুর্ভোগের মুখে রযেছে। এ অবস্থা থেকে মুক্তির জন্য উদ্যোগ নিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। গতবছরই নদী ভাঙ্গন ঠেকাতে বরাদ্দ দেওয়া হয়েছে।

সাংসদ সচিবের দৃষ্টি আকর্ষণ করে সাংসদ বলেন, ভাঙ্গনের কারনে এ এলাকার লোকজন কি অবস্থায় রযেছেন তা আজ আপনি নিজের চোখে দেখে গেলেন। তাই আপনাকে নতুন করে বলার কিছু নেই। আশা করি আপনি এ ব্যাপারে দ্রুত কার্যকর পদক্ষেপ নেবেন।

ওই সুধী সমাবেশে বিশেষ অতিথির বক্তব্য দেন পানি সম্পদ মন্ত্রণালয়ের জ্যেষ্ঠ সচিব কবির বিন আনোয়ার। তিনি তার বক্তব্যে বলেন, আমি যমুনা পাড়ের লোক। দুই বার আমার বাবা ও দাদার বাড়ির ভাঙ্গনের কবলে পড়েছে। আমি জানি ভাঙ্গনকবলিত এলাকার মানুষের সমস্যা আর দুঃখ দুর্দশার কথা।

তিনি বলেন, মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা আড়িয়াল খাঁ নদের ভাঙ্গনের রোধে উদ্যোগ নিয়েছেন। আমরা এ উদ্যোগের বাস্তবায়ন করে যাচ্ছি। আশা করছি আগামীতে এ অঞ্চলের লোকদের আর ভাঙ্গনজনিত সমস্যার মুখে পড়তে হবে না।

বিশেষ অতিথির মধ্যে আরও বক্তব্য দেন ফরিদপুরের জেলা প্রশাসক অতুল সরকার। সভায় সভাপতিত্ব করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) পূরবী গোলদার।

সমাবেশে অন্যদের মধ্যে বক্তব্য দেন ভাঙ্গা সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার গাজী রবিউল ইসলাম, সদরপুর উপজেলা পরিষদ চেয়ারম্যান কাজী মফিকুর রহমান প্রমুখ।

পরে মুজিববর্ষ উপলক্ষে সুলতানীয়া উচ্চ বিদ্যালয় মাঠে বৃক্ষ রোপন কর্মসূচি উদ্বোধন করেন সাংসদ ও সচিব।

ফেসবুকে লাইক দিন

তারিখ অনুযায়ী খবর

মে ২০২১
শনিরবিসোমমঙ্গলবুধবৃহশুক্র
« এপ্রিল  
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০৩১