• ঢাকা
  • সোমবার, ৭ই আষাঢ়, ১৪২৮ বঙ্গাব্দ, ২১শে জুন, ২০২১ ইং
Mujib Borsho
Mujib Borsho
মধুমতিতে লাল বিহারী শিকদার নৌকা বাইচ শেষ হলো

 ফরিদপুরের বোয়ালমারী ও মাগুরার মহম্মদপুর উপজেলার সীমান্তবর্তী মধুমতি নদীতে গ্রাম-বাংলার ঐতিহ্য বিহারী লাল শিকদার ৭ম তম  নৌকাবাইচ প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়েছে। বুধবার বিকেলে যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের সাবেক প্রতিমন্ত্রী মাগুরা-২ আসনের এমপি ড. বীরেন শিকদারের উদ্যোগে নৌকা বাইচের আয়োজন করে মহম্মদপুর উপজেলা ক্রীড়া সংস্থা ।

নৌকা বাইচ উপভোগ করতে সকাল থেকেই শেখ হাসিনা সেতু সংলগ্ন মধুমতি নদীর দুই পাড়ে ফরিদপুর, যশোর, ঝিনাইদাহ, নড়াইলসহ কয়েকটি জেলার কিশোর-কিশোরীসহ সকল বয়সী নারী-পুরুষ জমায়েত হতে থাকেন। নদীর পূর্ব পাড়ে বোয়ালমারী ও নদীর পশ্চিম পাড়ে মহম্মদপুর উপজেলা। লাখো মানুষের ঢল উপস্থিতিতে দুই পাড়ে বিভিন্ন দ্রব্য সামগ্রীর মেলা বসেছিলো। নৌকা বাইচ শুরুর আগ মুহূর্তে সংগীতের তালে তালে দাঁড়িয়াদের ছন্দময় দাঁড় নিক্ষেপে নদীর পানি ময়ূরপঙ্খির মতোই ঝিলমিল করে মধুমতির বুকে। উল্লাসে মেতে উঠেন নদীপাড়ের বাইচ ও মেলা  উপভোগ করা  দর্শকরা।

বেলুন ও শান্তির প্রতীক কবুতর উড়িয়ে নৌকা বাইচ প্রতিযোগিতার উদ্বোধন করেন প্রধান অতিথি মাগুরা-২ আসনের সংসদ সদস্য সাবেক মন্ত্রী ড. বীরেন শিকদার। মহম্মদপুর উপজেলার ইউএনও রামানন্দ পালের সভাপতিত্বে নৌকা বাইচ মেলায় উপস্থিত ছিলেন মাগুরা জেলা প্রশাসক ড. আশরাফুল আলম, পুলিশ সুপার খাঁন মো. রেজোয়ান, মহম্মদপুর উপজেলা চেয়ারম্যান অধ্যক্ষ আবু আব্দুল্লাহ কাফি, বোয়ালমারীর ময়না ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান নাসির মো. সেলিম প্রমুখ।

বাইচে অংশ নেয় বিভিন্ন এলাকা থেকে আসা ১৫টি নৌকা। তাদের মধ্যে খুলনা-৪ আসনের সংসদ সদস্য সালাম মুর্শিদির নৌকা প্রথম, মাগুরার দড়িশলইয়ের লিয়াকত আলীর নৌকা দ্বিতীয় ও মহম্মদপুরের আতর আলীর নৌকা তৃতীয় স্থান অধিকার করে। প্রতিযোগিতা শেষে বিজয়ীদের হাতে বুধবার রাতে পুরস্কার তুলে দেন অতিথিরা।

ফেসবুকে লাইক দিন

তারিখ অনুযায়ী খবর

জুন ২০২১
শনিরবিসোমমঙ্গলবুধবৃহশুক্র
« মে  
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০