• ঢাকা
  • বৃহস্পতিবার, ১৯শে অগ্রহায়ণ, ১৪২৭ বঙ্গাব্দ, ৩রা ডিসেম্বর, ২০২০ ইং
ফরিদপুরে পশ্চিম বিল নালিয়া দাখিল মাদ্রাসার নিয়োগ পরীক্ষা অনুষ্ঠিত

ফরিদপুর সদর উপজেলার পশ্চিম বিল নালিয়ার দাখিল মাদ্রাসার সহকারি সুপার, নিরাপত্তা কর্মী ও আয়া পদে কর্মচারী নিয়োগ পরীক্ষায় অনুষ্ঠিত হয়েছে। আজ ৪ সেপ্টেম্বর শনিবার সকালে ফরিদপুর মুসলিম মিশন দাখিল মাদ্রাসায় এই নিয়োগ পরীক্ষা অনুষ্ঠিত হয়। কিন্তু এই পরীক্ষার পূর্ব থেকেই পছন্দের লোকদের নিয়োগ দিয়ে মাদ্রাসা কর্তৃপক্ষ মোটা অংকের টাকা হাতিয়ে নিয়েছে বলে অভিযোগ উঠে।

পরীক্ষা চলাকালীন সরেজমিন তদন্তে গেলে দেখা যায় আবেদন কারী প্রার্থীরা করোনা মহামারীর মধ্যে পরীক্ষা দিতে নির্দ্দিষ্ট সময়ে পরীক্ষা কেন্দ্রে পৌছায়। সামাজিক দুরত্ত্ব বজায় রেখে লিখিত এবং মৌখিক পরীক্ষায় প্রার্থীরা অংশগ্রহন করেন। এতে সহকারি সুপার পদে ১২ জন আবেদন করেন এবং ১০ জন পরীক্ষায় অংশগ্রহন করেন, নিরাপত্তা কর্মী ৬ জন আবেদন করেন এবং ৫ জন অংশ গ্রহন করেন, আয়া পদে ৪ জন আবেদন করেন এবং ৪ জনই অংশগ্রহন করেন। এতে কোন ধরনের অনিয়ম দেখা যায়নি, আবেদনকারীরা পরীক্ষার যথাযথ নিয়ম মেনেই লিখিত ও মৌখিক পরীক্ষা দিতে দেখা যায়।

এই অনিয়মের ব্যাপারে পশ্চিম বিল নালিয়া দাখিল মাদ্রাসার সম্পাদক ও সুপার মো: নুরুজ্জামানের সঙ্গে কথা হলে তিনি জানান, এই মাদ্রাসার শুন্য পদ পুরণের জন্য মাদ্রাসার নিয়মানুযায়ী একটি বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়, তারই ধারাবাহিকতায় আজ এই পরীক্ষার মাধ্যমে যোগ্য ব্যাক্তিদের বাছাই করে নিয়োগ দেয়া হবে, এখানে কোন ধরনের অনিয়ম হয়নি।

এব্যাপারে বিল নালিয়া দাখিল মাদ্রাসার নিয়োগ পরীক্ষা পরিদর্শনের সময় ঢাকা মাদ্রাসা শিক্ষা অধিদপ্তরের অর্থ / উপ-পরিচালক মোহাম্মদ শামসুজ্জামান জানান, এই মাদ্রাসায় যে পদের জন্য নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে, সেই প্রত্যেকটি পদই গুরুত্বপুর্ন এবং সেখানে যোগ্যবান ব্যাক্তিদেরই পরীক্ষার মাধ্যমে নিয়োগ দেয়া হবে। যার সম্পুর্ন কার্যক্রম ঢাকা মাদ্রাসা শিক্ষা অধিদপ্তর সম্পন্ন করবেন। এই পরীক্ষার প্রশ্নপত্র থেকে শুরু করে ফলাফল দেওয়া পর্যন্ত মাদ্রসা কমিটির কোন হাত নেই, তাই এখানে কোন অনিয়মের সুযোগ নেই। এসময় পরীক্ষা বোর্ডে আরো উপস্থিত ছিল, ফরিদপুর সদর উপজেলা মাধ্যামিক শিক্ষা অফিসার মাহবুবা আক্তার, বিলনালিয়া মাদ্রাসার সভাপতি শেখ আবদুল কাদের, ম্যানেজিং কমিটির নির্বাহী সদস্য মো: নুর উদ্দিন মোল্ল্যা।

উল্লেখ্য গত ৩ জানুয়ারি ২০২০ তারিখে পশ্চিম বিল নালিয়া দাখিল মাদ্রাসার জন্য সহ-কারি সুপার, নিরাপত্তা কর্মী,ও আয়া পদের জন্য নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়। কিন্তু মহামারি করোনার কারনে নিদ্দিষ্ট সময়ে পরীক্ষা নেওয়া সম্ভব হয়নি। পরে ১৪ জুন ২০২০ তারিখে পুনরায় ঐ পদে লোক নিয়োগের জন্য বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়। বর্তমানে মাদ্রাসা কর্তৃপক্ষ নিয়োগ বিজ্ঞপ্তি মারফত নিজেদের পছন্দের লোকদের নিয়োগ দিচ্ছে বলে অভিযোগ উঠে।

ফেসবুকে লাইক দিন

তারিখ অনুযায়ী খবর

ডিসেম্বর ২০২০
শনিরবিসোমমঙ্গলবুধবৃহশুক্র
« নভেম্বর  
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০৩১ 
দুঃখিত! কপি/পেস্ট করা থেকে বিরত থাকুন।