• ঢাকা
  • শনিবার, ২১শে অগ্রহায়ণ, ১৪২৭ বঙ্গাব্দ, ৫ই ডিসেম্বর, ২০২০ ইং
ফরিদপুরে নাগরিক তথ্য সংগ্রহ অভিযান উদ্বোধন

 

ফরিদপুরে নাগরিকদের কাছে গৃহকর্মী, ড্রাইভারসহ ১৭ ধরনের তথ্য চেয়েছে পুলিশ। বৃহস্পতিবার কোতোয়ালী থানায় এ তথ্য সংগ্রহ অভিযান উদ্বোধন করেন পুলিশ সুপার মোঃ আলীমুজ্জামান বিপিএম।

উদ্বোধনের পর সেখান থেকে বর্ণাঢ্য র্যালি শুরু হয়ে শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে ফরিদপুর প্রেস ক্লাবের সামনে গিয়ে শেষ হয়।

নাগরিক তথ্য ফরমে ১৭ ধরনের তথ্য চাওয়া হয়েছে বলে পুলিশ সুপার জানিয়েছেন। তিনি বলেন, এর মধ্যে বাড়িওয়ালা কিংবা ভাড়াটিয়ার ব্যক্তিগত তথ্য, পরিবারের সদস্যদের তথ্য, গৃহকর্মী এবং ড্রাইভারের তথ্য উল্লেখযোগ্য। অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) আসলাম মোল্লা,    অতিরিক্ত পুলিশ সুপার জামাল পাশা, সাইফুজ্জামান, শহীদুল ইসলাম, শহর আওয়ামীলীগ সভাপতি নাজমুল ইসলাম খন্দকার লেভী, উপজেলা চেয়ারম্যান ও কোতোয়ালী আওয়ামীলীগ সভাপতি আঃ রাজ্জাক মোল্লা, কোতোয়ালী থানার অফিসার ইনচার্জ মোরশেদুল আলম সহ পুলিশ প্রশাসনের অন্যান্য বিভাগের কর্মকর্তা ও রাজনৈতিক নেতৃবৃন্দ এ সময় উপস্থিত ছিলেন। ।

তথ্য সংগ্রহের সময় নগরবাসী হয়রানির শিকার না হন সেদিকে দৃষ্টি রাখার নির্দেশ দেয়া হয়েছে সদস্যদের। নিজেদের তথ্য সম্বলিত ফরম আগে জমা দিয়ে না থাকলে পুলিশকে এসব তথ্য দিয়ে সহায়তা করার অনুরোধ জানানো হচ্ছে নাগরিকদের প্রতি। মূলত নাগরিকদের সিআইএমএসের আওতায় আনতে সরবরাহ করা হচ্ছে এই ফরম। এটি পুনরায় শুরুর মূল কারণ হচ্ছে তথ্য হালনাগাদ করাসহ সিআইএমএস সিস্টেমকে আপডেট করা।

 

ফেসবুকে লাইক দিন

তারিখ অনুযায়ী খবর

ডিসেম্বর ২০২০
শনিরবিসোমমঙ্গলবুধবৃহশুক্র
« নভেম্বর  
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০৩১ 
দুঃখিত! কপি/পেস্ট করা থেকে বিরত থাকুন।