• ঢাকা
  • বৃহস্পতিবার, ১৪ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ, ২৮শে মার্চ, ২০২৪ ইং
ফরিদপুরে বিশ্ব শিক্ষক দিবস উপলক্ষে আলোচনা সভা ও র‌্যালী অনুষ্ঠিত

৫ অক্টোবর বিশ্ব শিক্ষক দিবস। ১৯৯৪ সালে জাতিসংঘের অঙ্গসংস্থা ইউনেস্কোর উদ্যোগে দিবসটি উদযাপিত হয়।

“শিক্ষকঃ সংকটে নেতৃত্বদান, ভবিষ্যতের পুননির্মাণ” এই প্রতিপাদ্যকে সামনে রেখে দিবসটিউপলক্ষে ফরিদপুরে আলোচনা সভা ও র‌্যালী অনুষ্ঠিত হয়েছে।

সোমবার সকালে ফরিদপুর উচ্চ বিদ্যালয়ের হল রুমে জেলা শিক্ষক সমিতির সভাপতি মোঃ ইসরাফিল মোল্লার সভাপতিত্বে এ আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন জেলা পরিষদের নব- নির্বাচিত চেয়ারম্যান এ্যাডঃ শামসুল হক ভোলা মাষ্টার। বিশেষ অতিথির বক্তব্য রাখেন সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান আব্দুর রাজ্জাক মোল্লা।

স্বাগত বক্তব্য রাখেন জেলা শিক্ষক সমিতির সাধারন সম্পাদক মনিরুল ইসলাম। এসময় আরো বক্তব্য রাখেন কেন্দ্রীয় কমিটির সদস্য মৃধা আবুল হাসেম, নন্দলাল বিশ্বাস, অঞ্চল কমিটির সভাপতি মোঃ সরোয়ার হোসেন তালুকদার, সাধারন সম্পাদক সিদ্দিকুর রহমান, ফরিদপুর জেলা শিক্ষক সমিতির সহ – সভাপতি আযাদ আবুল কালাম, সহ- সভাপতি সাখাওয়াত হোসেন, সদর উপজেলা সভাপতি এ কে এম ইউসুব আলী, গোপালগঞ্জ জেলা শাখা সভাপতি মোঃ মাহে আলম, সাধারণ সম্পাদক নিহার কান্তি বাছার সহ বিভিন্ন উপজেলা সভাপতিগণ।

এ সময় আলোচনা সভায় বক্তারা বলেন, শিক্ষা হলো জাতীর মেরুদন্ড, তাই প্রত্যেক শিক্ষার্থীকে স্ব শিক্ষায় শিক্ষিত করতে হলে একজন শিক্ষকের গুরুত্বপুর্ন অবদান রাখতে হয়। কিন্তু শিক্ষকগণ নানা বৈষম্যের কারনে এখনো অবহেলিত রয়েছে। তারা বলেন মুজিব শতবর্ষের মধ্যে মাধ্যমিক শিক্ষা প্রতিষ্ঠান জাতীয়করন করলে বৈষম্য থেকে শিক্ষকরা বের হতে পারবে। তাই অতি দ্রুত এই বৈষম্যের হাত থেকে বাচার জন্য শিক্ষকদের প্রতি সরকারের সদয় দৃষ্টি আকর্ষন করেন উপস্থিত বক্তারা।

আলোচনা শেষে ফরিদপুর উচ্চ বিদ্যালয় এর সামনে থেকে একটি র‌্যালী বের হয়। র‌্যালীটি শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিন করে জেলা প্রশাসকের কার্যালয়ে গিয়ে শেষ হয়। পরে শিক্ষক সমিতির পক্ষ থেকে জেলা প্রশাসক বরাবর স্মারক লিপি প্রদান করা হয়।

অনুষ্ঠানটি সঞ্চালনা করেন বায়তুল মোকাদ্দম ইনস্ট্রিটিউট প্রধান শিক্ষক এনামুল হক। এ সময় বিভিন্ন জেলা উপজেলার নেতৃবৃন্দ ও মাধ্যমিক বিদ্যালয়ের শিক্ষকবৃন্দ উপস্থিত ছিলেন।

ফেসবুকে লাইক দিন

তারিখ অনুযায়ী খবর

মার্চ ২০২৪
শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
« ফেব্রুয়ারি    
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০৩১  
দুঃখিত! কপি/পেস্ট করা থেকে বিরত থাকুন।