• ঢাকা
  • বুধবার, ৪ঠা জ্যৈষ্ঠ, ১৪২৯ বঙ্গাব্দ, ১৮ই মে, ২০২২ ইং
Mujib Borsho
Mujib Borsho

ফরিদপুরে বিশ্ব শিশু দিবস ও শিশু অধিকার সপ্তাহের উদ্বোধনকালে

আজকের মেয়ে আগামী দিনের মা – জেলা প্রশাসক অতুল সরকার

ফরিদপুরে বিশ্ব শিশু দিবস ও শিশু অধিকার সপ্তাহের উদ্বোধন করা হয়েছে।

শিশুর সাথে শিশুর তরে, বিশ্ব গড়ি নতুন করে স্লোগানকে সামনে নিয়ে ফরিদপুর জেলা প্রশাসন ও জেলা শিশু একাডেমীর আয়োজনে আজ ৫ অক্টোবর সোমবার জেলা শিশু একাডেমী অডিটোরিয়ামে সকাল ১০ টায় বিশ্ব শিশু দিবস ও শিশু অধিকার সপ্তাহের উদ্বোধন করেন অনুষ্ঠানের প্রধান অতিথি ফরিদপুরের জেলা প্রশাসক অতুল সরকার। উদ্বোধনী দিনে ১ম পর্বে আলোচনা সভা ও ২য় পর্বে সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়।

অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) রোকসানা রহমানের সভাপতিত্বে আলোচনা সভায় বক্তব্য প্রদান করেন ফরিদপুর জেলা পরিষদের ভারপ্রাপ্ত চেয়ারম্যান ঝর্না হাসান, জেলা শিক্ষা অফিসার (ভারপ্রাপ্ত) বিষ্ণু পদ ঘোষাল, ফরিদপুর সাহিত্য ও সংস্কৃতি উন্নয়ন সংস্থার সাধারণ সম্পাদক আবু সুফিয়ান চৌধুরী কুশল, ফরিদপুর জেলা স্কুলের শিক্ষার্থী নওরোজ অহন জিৎ, ফরিদপুর সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ের শিক্ষার্থী ফারহানা জামান প্রমুখ।

প্রধান অতিথি তার বক্তব্যে বলেন, ইতিহাস থেকে আমরা দেখতে পাই নারীকে পুড়িয়ে মারা হয়েছে। কন্যা সন্তান হলে তাকে মেরে ফেলা হয়েছে। কিন্তু এখন সমাজের পরিবর্তন হয়েছে। এদেশের মায়েরা গ্রাম থেকে উঠে এসে সমাজকে আলোকিত করেছে।

তিনি আরো বলেন, নারীর কারনে পৃথিবী এগিয়েছে। আজকের মেয়ে আগামী দিনের মা। তাই মেয়েদের ভালমত গড়ে তুলতে না পারলে ভাল মা পাওয়া যাবে না। ভাল মা না পেলে ভাল সন্তান পাওয়া যাবে না আর ভাল সন্তান না পেলে দেশ এগোবে না। একজন ভাল মা’ ই পারে একজন ভাল সন্তান উপহার দিতে।

ফেসবুকে লাইক দিন

তারিখ অনুযায়ী খবর

মে ২০২২
শনিরবিসোমমঙ্গলবুধবৃহশুক্র
« এপ্রিল  
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮২৯৩০৩১