• ঢাকা
  • মঙ্গলবার, ২২শে অগ্রহায়ণ, ১৪২৯ বঙ্গাব্দ, ৬ই ডিসেম্বর, ২০২২ ইং
Mujib Borsho
Mujib Borsho
ফরিদপুর টিটিসিতে প্রশিক্ষণার্থীদের মাঝে জেলা প্রশাসকের সনদপত্র বিতরণ

ফরিদপুর টিটিসিতে প্রশিক্ষণার্থীদের মাঝে জেলা প্রশাসকের সনদপত্র বিতরণ ও বঙ্গবন্ধু মুজিব কর্ণার উদ্বোধন করেছেন।

“মুজিব বর্ষের আহবান,দক্ষ হয়ে বিদেশ যান” এই প্রতিপাদ্যকে সামনে রেখে ফরিদপুর কারিগরি প্রশিক্ষণ কেন্দ্রে বঙ্গবন্ধু কর্ণার উদ্বোধন ও বিদেশগামী কর্মীদের প্রাক- বহির্গমন ওরিয়েন্টেশন কোর্সের সনদপত্র বিতরন করা হয়েছে।

আজ শনিবার সকালে কারিগরি প্রশিক্ষণ কেন্দ্র ( টিটিসি) এর সম্মেলন কক্ষে এই সনদপত্র বিতরণ ও বঙ্গবন্ধু কর্ণার উদ্ধোধন অনুষ্ঠিত হয়।

কারিগরি প্রশিক্ষণ কেন্দ্রের অধ্যক্ষ প্রকৌশলী মোঃ আখতারুজ্জামান এর সভাপতিত্বে উদ্ধোধন অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত থেকে সনদপত্র তুলে দেন জেলা প্রশাসক অতুল সরকার। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ইনস্টিটিউট অব মেরিন টেকনোলজি প্রকৌশলী মোঃ খোরশেদ আলম, বিজ্ঞ অতিরিক্ত জেলা ম্যাজিষ্ট্রেট মোছাঃ তাসলিমা আলী, জেলা কর্মসংস্থান ও জনশক্তি অফিস সহকারী পরিচালক ষষ্টী পদ রায়। এ ছাড়াও কারিগরি শিক্ষা কেন্দ্রের শিক্ষকমন্ডলিসহ প্রশিক্ষনার্থীরা উপস্থিত ছিলেন।

এসময় অনুষ্ঠানে প্রধান অতিথি ফরিদপুর জেলা প্রশাসক অতুল সরকার বলেন, আমাদের প্রধানমন্ত্রী চান না আমাদের দেশের লোক অদক্ষ হয়ে বিদেশে যাক। এমনকি বঙ্গবন্ধুও চেয়েছিলেন দেশের ছেলে মেয়েরা কারিগরি শিক্ষায় শিক্ষিত হোক। তাই কারিগরি জ্ঞানে দক্ষ হয়ে আমাদের দেশের ছেলে মেয়েরা সুশিক্ষা নিয়ে যাতে বিদেশ গমন করতে পারে, সেই লক্ষ বাস্তবায়নের জন্য বর্তমান সরকার প্রতিটি জেলায় কারিগরি শিক্ষা কেন্দ্র প্রতিষ্ঠা করেছেন।

তিনি আরও বলেন এছাড়াও প্রতিটি উপজেলায় কারিগরি শিক্ষা প্রতিষ্ঠান স্থাপনের জন্য উদ্যোগ গ্রহন করেছে। এসময় তিনি আরো বলেন, আমাদের দেশের মানুষ হলো সম্পদ। এই সম্পদকে সঠিক ভাবে কাজে লাগিয়ে কারিগরি শিক্ষায় সুশিক্ষিত হয়ে দক্ষতা অর্জন পুর্বক দেশকে উন্নতি করার প্রত্যয় নিয়ে বিদেশে গমন করবে এবং ঐ দেশে তার দক্ষতাকে কাজে লাগাবে। বাইরের দেশে আমাদের দেশের মানুষের অনেক চাহিদা রয়েছে। এই চাহিদা পুরন সাপেক্ষে আমাদের দেশের উন্নতি সাধন পুর্বক তাদের ব্যাক্তিগত জীবনকেও উন্নতির স্বর্ন শিখরে পৌছতে পারবে। তবে সব থেকে বড়ো কথা হলো প্রতিটি মানুষকে মানুষের মত মানুষ হতে হবে।

এ সময় কারিগরি প্রশিক্ষণ কেন্দ্র ( টিটিসি) এর ৯৬ জন প্রশিক্ষনার্থীদের সনদ প্রদান করা হয়। এর আগে ফরিদপুর টিটিসির ভবনে ফিতা কেটে বঙ্গবন্ধু কর্ণার এর শুভ উদ্ধোধন করেন অনুষ্ঠানে প্রধান অতিথি ফরিদপুৃর জেলা প্রশাসক অতুল সরকার।

ফেসবুকে লাইক দিন

তারিখ অনুযায়ী খবর

ডিসেম্বর ২০২২
শনিরবিসোমমঙ্গলবুধবৃহশুক্র
« নভেম্বর  
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯৩০
৩১ 
দুঃখিত! কপি/পেস্ট করা থেকে বিরত থাকুন।