• ঢাকা
  • বৃহস্পতিবার, ৩রা আষাঢ়, ১৪২৮ বঙ্গাব্দ, ১৭ই জুন, ২০২১ ইং
Mujib Borsho
Mujib Borsho

জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি সপ্তাহের সমাপনী

শিক্ষার্থীদের বিজ্ঞান মনোস্ক করে গড়ে তুলতে হবে -খুলনা সিটি মেয়র

খুলনা, ২০ কার্তিক (৫ নভেম্বর):

৪১তম  জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি সপ্তাহ, বিজ্ঞান মেলা এবং বিজ্ঞান অলিম্পিয়াডের খুলনা জেলার সমাপনী ও পুরষ্কার বিতরণ অনুষ্ঠান আজ (বৃহস্পতিবার) বিকেলে খুলনা জেলা প্রশাসকের সম্মেলনকক্ষে অনুষ্ঠিত হয়। খুলনা সিটি কর্পোরেশনের মেয়র তালুকদার আব্দুল খালেক অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন।

জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি সপ্তাহের এবারের প্রতিপাদ্য খাদ্য নিরাপত্তা: বিজ্ঞান ও প্রযুক্তির ব্যবহার’।

প্রধান অতিথি সিটি মেয়র তালুকদার আব্দুল খালেক বলেন, শিক্ষার্থীদের বিজ্ঞান মনোস্ক করে গড়ে তুলতে হবে। সর্বস্তরে বিজ্ঞান সচেতনতা সৃষ্টি ও তরুণ প্রজন্মের প্রযুক্তি কেন্দ্রীক উদ্ভাবনী শক্তি কাজে লাগাতে হবে। বর্তমান যুগ তথ্যপ্রযুক্তির। তথ্যপ্রযুক্তির প্রসারের ফলে মানুষের জীবন হয়ে উঠেছে গতিময়। নতুন প্রজন্মকে বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তিতে দক্ষ করে তুলতে হবে।
মেয়র আরও বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে সকল ক্ষেত্রে দেশ এগিয়ে যাচ্ছে এবং প্রতিটি সূচকে বাংলাদেশ এগিয়ে। আমাদের শিক্ষর্থীরা অনেক মেধাবী। তাদেরকে বিভিন্ন সুযোগ-সুবিধা করে দিতে পারলে তারা আরো দ্রুত সময়ে সামনে এগিয়ে যাবে। শিক্ষার্থীদের পড়াশুনার পাশাপাশি ভাল কাজে উৎসাহ দিতে মেয়র শিক্ষক ও অভিভাবকদের প্রতি আহবান জানান।
খুলনার জেলা প্রশাসক মোহাম্মদ হেলাল হোসেন অনুষ্ঠানে সভাপতিত্ব করেন। এসময় অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) জিয়াউর রহমান, অতিরিক্ত জেলা প্রশাসক (এলএ) মোছাঃ শাহানাজ পারভীন, অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) মোঃ সাদিকুর রহমান খান, খুলনা প্রেসক্লাবের সভাপতি এসএম নজরুল ইসলাম, সাংবাদিক ইউনিয়নের সভাপতি মোঃ মুন্সি মাহাবুব আলম সোহাগ, জেলা শিক্ষা অফিসার খো. রুহুল আমীন প্রমুখ উপস্থিত ছিলেন। খুলনা জেলা প্রশাসন এই অনুষ্ঠানের আয়োজন করে।

পরে সিটি মেয়র বিভিন্ন প্রতিযোগিতায় বিজয়ী শিক্ষার্থীদের মাঝে ক্রেস্ট ও সনদপত্র বিতরণ করেন।

ফেসবুকে লাইক দিন

তারিখ অনুযায়ী খবর

জুন ২০২১
শনিরবিসোমমঙ্গলবুধবৃহশুক্র
« মে  
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০