• ঢাকা
  • শুক্রবার, ২৮শে আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ, ১২ই জুলাই, ২০২৪ ইং
সদরপুরে এইচএসসি ও সমমান পরীক্ষার পূর্ব প্রস্তুতি সম্পন্ন
সদরপুর থেকে মোঃ নুরুল ইসলাম:
আগামীকাল রবিবার থেকে দেশব্যাপী শুরু হচ্ছে এইচএসসি ও সমমান পরীক্ষা- ২০২২। ঢাকা বোর্ডের অধীননে সদরপুরের ২টি কলেজ ও তিনটি মাদরাসা, ২টি কারিগরি কলেজের শিক্ষার্থীরা এ পরীক্ষায় অংশগ্রহণ করবে। জানা যায়, সদরপুর সরকারি কলেজের ৬৭১ জন, মহিলা কলেজ সদরপুরের সাধারণ শাখার ১১৮ জন এইচএসসি পরীক্ষায় অংশগ্রহণ করবে।
বাংলাদেশ কারিগরি শিক্ষাবোর্ডের অধীনে মহিলা কলেজ সদরপুরের ১২৬ জন এবং চরভদ্রাসান উপজেলাধীন লোহারটেক বিএম কলেজের ৭৭জন ছাত্র-ছাত্রী এইচএসটি (বিএমটি) পরীক্ষায় অংশগ্রহণ করার কথা রয়েছে।
অপরদিকে বাংলাদেশ মারাসার শিক্ষা বোর্ডের অধীনে আটরশি বিশ^ জাকের মঞ্জিল আলীয়া কামিল মাদরাসার ২৬জন, চন্দ্রপাড়া সুলতানিয়া ফাজিল মাদরাসার ১২ জন এবং চর বন্দরখোলা ফাজিল মাদরাসার ৩জন শিক্ষার্থী আলিম পরীক্ষায় অংশ নিবে।
বিশ^ জাকের মঞ্জিল আলীয়া কামিল মাদরাসার অধ্যক্ষ মোঃ শহিদুল ইসলাম জানান, এবছর ৪১জন শিক্ষার্থী আলিম পরীক্ষায় অংশগ্রহণ করবে। তন্মধ্যে ছাত্র-৩৫ জন ও ছাত্রী ৬জন। কেন্দ্র- সদরপুর সরকারি কলেজ। প্রথম দিন কুরআন মাজীদ বিষয়ে পরীক্ষা হবে।
সদরপুর-২ (মহিলা কলেজ) কেন্দ্রে সদরপুর সরকারি কলেজের এইচএসসির পরীক্ষার্থীবৃন্দ পরীক্ষা দিয়ে থাকে। পরীক্ষা কমিটির সদস্য মোঃ মোস্তাফিজুর রহমান জানান, সকল প্রস্তুতি সম্পন্ন হয়েছে। আগামীকাল সকাল ১১টা থেকে ১টা পর্যন্ত পরীক্ষা অনুষ্ঠিত হবে।
অপরদিকে সদরপুরের ঐতিহ্যবাহী সদরপুর সরকারি কলেজ (সদরপুর-১) কেন্দ্রে মহিলা কলেজের এইচএসসি ও বিএম শাখার শিক্ষার্থীবৃন্দ পরীক্ষা দিবে। লোহারটেক বিএম কলেজের শিক্ষার্থীবৃন্দ প্রতিবছর মহিলা কলেজের সাথে যুক্ত হয়ে সদরপুর কেন্দ্রে পরীক্ষা দিয়ে থাকে। এ ব্যাপারে বিএম শাখার শিক্ষক ও পরীক্ষা কমিটির আহবায়ক মোঃ বিল্লাল হোসেন জানান, আগামীকাল সকালে ২৯ জন এবং বিকালে ১৭৪জন শিক্ষার্থী পরীক্ষা দিবে।
সরেজমিন দেখা যায়, সদরপুর সরকারি কলেজের অধ্যক্ষ প্রফেসর ড. কাকলী মুখোপাধ্যায়ের সার্বিক তত্ত্বাধানের পরীক্ষার প্রস্তুতি সর্বশেষ কার্যক্রম জোরালো গতিতে চলছে। এ বিষয়ে সদরপুর-১ কেন্দ্রের এইচএসসি পরীক্ষা কমিটির আহবায়ক এবং সদরপুর সরকারি কলেজের ইংরেজি বিভাগের সহকারী অধ্যাপক মোঃ আরিফুল কবির জানান, এ কেন্দ্রে মহিলা কলেজের ১১৮ জন শিক্ষার্থী পরীক্ষা দিবে। ইতোমধ্যে সীট প্লান সহ যাবতীয় প্রস্তুতি সম্পন্ন হয়েছে। আগামীকাল সকালে বাংলা ১ম পত্রের পরীক্ষা অনুষ্ঠিত হবে।
সদরপুর উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী মেজিস্ট্রেট মোঃ আহসান মাহমুদ রাসেল কর্তৃক ফৌজদারী কার্যবিধির ১৪৪ ধারা মোতাবেক পরীক্ষা কেন্দ্রে ও চারপাশের ২০০ গজের এলাকাসমূহের আইন শৃঙ্খলা, জননিরাপত্তা ও এবং পরীক্ষা অনুষ্ঠানের  সুষ্ঠু পরিবেশ বজার স্বার্থে সর্বসাধারণের প্রবেশাধিকার, কোন প্রকার মাইকিং, মিছিল, সভা-সমাবেশ নিষিদ্ধ ঘোষণা করে মাইংকিং করা হয়।

ফেসবুকে লাইক দিন

তারিখ অনুযায়ী খবর

জুলাই ২০২৪
শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
« জুন    
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০৩১  
দুঃখিত! কপি/পেস্ট করা থেকে বিরত থাকুন।