• ঢাকা
  • সোমবার, ৭ই আষাঢ়, ১৪২৮ বঙ্গাব্দ, ২১শে জুন, ২০২১ ইং
Mujib Borsho
Mujib Borsho
বোয়ালমারীতে প্রেমের বিয়ে পাঁচ বছর পার না হতেই নির্যাতনের শিকার গৃহবধূ

বোয়ালমারী (ফরিদপুর) প্রতিনিধি ঃ ফরিদপুরের বোয়ালমারী উপজেলায় প্রেমের বিয়ের পাঁচ বছর পার না হতেই নির্যাতনের শিকার হয়েছে মোসা. মুরসালিনা খানম নামে এক গৃহবধু।

গতকাল শনিবার দুপুরে ওই গৃহবধূ বাদি হয়ে স্বামী উপজেলার লংকারচর গ্রামের মো. হুসাইন মোল্যা (২৬), গৃহবধূর শশুর হামিজ উদ্দিন মোল্যা (৫৩) ও শাশুড়ী জাহানারা বেগম (৪৮) বিরুদ্ধে শারীরিক নির্যাতন ও যৌতুকের অভিযোগ এনে বোয়ালমারী থানায় লিখিত অভিযোগ করেছেন।

অভিযোগ সূত্রে জানা যায়, বোয়ালমারী উপজেলার ঘোষপুর ইউনিয়নের লংকারচর গ্রামের সালাউদ্দিন মোল্যার মেয়ে মুরসালিনা খানম একই গ্রামের হামিস উদ্দিন মোল্যার ছেলে হুসাইন মোল্যার সাথে প্রেমের সম্পর্ক জের ধরে গত ৫ বছর আগে বাড়ি থেকে পালিয়ে গিয়ে বিয়ে করেন। বিয়ের এক বছর পর উভয় পরিবারই তাদের বিয়ে মেনে নেন। বিয়ের পর থেকে ওই স্বামীর সংসার তিন বছর যাবত ভালোই চলছিলো। তারপর থেকে গৃহবধু মুরসালিনা খানমকে বিভিন্ন সময় স্বামী, শশুর ও শাশুড়ী যৌতুকের জন্য চাপ সৃষ্টি শুরু করে। মাঝে মাঝে তাকে মারধর করা হতো। স্বামীর বাড়ির লোকজনের চাপের মুখে কিছুদিন আগে বাবার বাড়ি থেকে ব্যবসার জন্য নগদ ১ লক্ষ টাকা এনে দেন স্বামীকে স্ত্রী। গৃহবধুকে গত ২৭ মে আরো ২ লক্ষ টাকা বাবার বাড়ি থেকে এনে দিতে বলেন স্বামীসহ শ্বশুর বাড়ির লোকজন। টাকা এনে দিতে অস্বীকৃতি জানালে কিল ঘুশি, লোহার রড, হাতুড়ি দিয়ে গৃহবধূকে মারধর করেন তারা। অভিযোগে আরো উল্লেখ করা হয়, গত ২৮ মে গভীর রাতে হুসাইন নেশাগ্রস্থ অবস্থায় বাড়িতে ফিরে ওই গৃহবধূকে মারধর করে এবং গলায় রশি দিয়ে ফাঁস লাগিয়ে মেরে ফেলার চেষ্টা করে।

গৃবধূর মা কাকলী পারভীন অভিযোগ করে বলেন, আমার মেয়ে হুসাইনের সাথে পালিয়ে যাওয়ার সময় নগদ ৫০ হাজার টাকার ১২ আনা ওজনের স্বর্ণের চেইন নিয়ে তার স্বামীকে দেই। তারপরও আমার মেয়েকে যৌতুকের জন্য বিভিন্ন সময় মারধর করায় আমরা ব্যবসার জন্য আবারো জামাইকে টাকা দিয়েছি। বর্তমানে মেয়ের শ্বশুরবাড়ির লোকজনের চাহিদা এতোই বেড়েছে যে, যৌতুকের জন্য আমার মেয়েকে নিয়মিত মারধর করে তারা। নিরুপায় হয়ে আমার মেয়ে থানায় লিখিত অভিযোগ করেছে।

এ ব্যাপারে বোয়ালমারী থানার ডিউটিরত অফিসার থানার উপপরিদর্শক কামরুল ইসলাম বলেন, যৌতুকের দায়ে মারধরের ঘটনায় একটি লিখিত অভিযোগ পেয়েছি। তদন্ত সাপেক্ষে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

ফেসবুকে লাইক দিন

তারিখ অনুযায়ী খবর

জুন ২০২১
শনিরবিসোমমঙ্গলবুধবৃহশুক্র
« মে  
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০